বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হলো ‘মুক্তির মহানায়ক’

18 Mar 2021, 04:35 PM অন্যান্য শেয়ার:
বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হলো ‘মুক্তির মহানায়ক’

১৭ মার্চের প্রথম প্রহরে কেক কেটে, ফানুস উড়িয়ে আতশবাজির মধ্য দিয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে  উদযাপিত হলো হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান ‘মুক্তির মহানায়ক’। আরটিভি ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আয়োজনে রাজধানীর হাতিরঝিলের অ্যাম্ফিথিয়েটারে ১৬ মার্চ ২০২১ সকাল ৯টায় চিত্রাঙ্কন প্রতিযোগিতার মধ্যদিয়ে শুরু হয় এই অনুষ্ঠান। শিশুদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে আরটিভি ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আয়োজনে এবং ইন্সপিরেসন ওয়েলফেয়ার সোসাইটির সহযোগিতায় বিশেষ চাহিদাসম্পন্ন শিশু ও সাধারণ শিশুদের নিয়ে দুই ভাগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি, আরটিভির চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ আলম এমপি, এন.আর.বি.সি. ব্যাংক লিমিটেড এর চেয়ারম্যান এস. এম. পারভেজ তমাল, হাতিরঝিল প্রকল্প সমন্বয়ক লে. কর্নেল কাজী শাকিল হোসেন, ইন্সপিরেসন ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি এবং আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু, ইন্সপিরেসন ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক ও সর্বজয়া কিশোরী ও হাত বাড়িয়ে দিলাম অনুষ্ঠানের পরিচালক সৈয়দা মুনিরা ইসলাম, আরটিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান প্রমুখ।



বিকেল সাড়ে ৫টা থেকে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। ‘মুক্তির মহানায়ক’ শিরোনামে রবিউল ইসলাম জীবনের রচনা এবং ইবরার টিপুর সুর ও সঙ্গীতে প্রবীণ-নবীন শতাধিক শিল্পীর পরিবেশনা ছিলো মনোমুগ্ধকর। অ্যাম্ফিথিয়েটারের রঙিন মঞ্চে একের পর এক নাচ আর গান পরিবেশনায় মুগ্ধতা ছড়ায় মাইলস্, ডিফারেন্ট টাচ, আঁখি আলমগীর, মেহরাব, সজলসহ আরো অনেকে। অন্যরকম পরিবেশনা ছিল আরটিভি বাংলার গায়েন চ্যাম্পিয়ন ও টপ সেভেন এর গান। গীতাঞ্জলি ও লিখনের দলীয় নৃত্যের তালে তালে প্রাণবন্ত ছিলো পুরো আয়োজন। 



১৭ মার্চের প্রথম প্রহরে রাত ১২টায় হাতিরঝিলের আকাশজুড়ে ১০১টি ফানুস উড়িয়ে আতশবাজি ফুটিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মোৎসবের কেক কাটার মধ্যদিয়ে উদযাপন করা হয় মাহেন্দ্রক্ষণ। এই আয়োজনে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, মৎস ও প্রাণীসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম এমপি, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া,  বেঙ্গল গ্রুপ অব ইন্ড্রাস্ট্রিজ ও আরটিভির চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম এমপি, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন, আরটিভি’র ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু, আরটিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমানসহ বিভিন্ন সেক্টরের বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। শিবলী জিয়ার প্রযোজনায় শিমুল মুস্তাফা, শাকিলা মতিন মৃদুলা ও শান্তা জাহানের উপস্থাপনায় অনুষ্ঠানটি সরাসরি প্রচার করা হয় আরটিভি ও আরটিভির ফেসবুক পেজে।