বাজারে এসেছে স্মার্ট ঘড়ি, নেকব্যান্ড, স্মার্টফোন

29 May 2022, 03:12 PM প্রযুক্তিভুবন শেয়ার:
বাজারে এসেছে স্মার্ট ঘড়ি, নেকব্যান্ড, স্মার্টফোন

সম্প্রতি বাজারে এসেছে স্মার্ট ঘড়ি, নেকব্যান্ড, স্মার্টফোন। রিয়েলমি টেক ব্র্যান্ড ডিজো’র দুইটি হেডফোন এবং একটি স্মার্ট ওয়াচ এনেছে ডিজো’র ন্যাশনাল পার্টনার সেলেক্সট্রা লিমিটেড। প্রত্যেকটি পণ্যের ওয়ারেন্টি এক বছর করে।

নতুন তিনটি পণ্যের মধ্যে ডিজো ওয়্যারলেস পাওয়ার রয়েছে দুটি রঙের- কালো ও সবুজ। হেডফোনটিতে রয়েছে ১১.২ এমএম বেজ বুস্ট ড্রাইভার। এটি একবার চার্জে চলবে টানা ১৮ ঘণ্টা। ফোনকলে নয়েজ ক্যানসেলেশনের ব্যবস্থা রয়েছে। আর আইপিএক্স৪ ওয়াটারপ্রæফ প্রযুক্তি এবং ম্যাগনেটিক ইনস্ট্যান্ট কানেকশন প্রযুক্তি পণ্যটিকে করে তুলেছে অনন্য। পণ্যটির দাম এক হাজার ৬৯৯ টাকা। এর পরের পণ্য ডিজো ওয়াচ প্রো’তে রয়েছে ৪.৪ সেন্টিমিটার হাই রেজুল্যুশন টাচ স্ক্রিন। ব্যাটারি লাইফ ১৪ দিন। রয়েছে এসপিও২ এবং হার্টরেট মনিটরিং ব্যবস্থা। এছাড়া রয়েছে জিপিএস এবং গেøানাস প্রেসাইজ পজিশনিং, যা রিয়েলমি লিংকের মাধ্যমে সংযুক্ত হবে। কালো ও স্পেস বøু এই দুটি রঙের পণ্য বাজারে রয়েছে। দাম পাঁচ হাজার ৪৯০ টাকা। আর তৃতীয়টি আরেকটি হেডফোন। কালো ও সবুজ এই দুটি রঙের হেডফোনের বাজার মূল্য ৪৭৫ টাকা।

নতুন তিনিট পণ্য ছাড়া আরো তিনটি ডিজো’র পণ্য রয়েছে সেলেক্সট্রায়। এর একটি ডিজো ওয়াচ-২। এতে রয়েছে ১.৬৯ ইঞ্চি ব্রাইট ফুল টাচ স্ক্রিন ডিসপ্লে। একবার চার্জে ঘড়িটি চলবে টানা ১০ দিন। এর দাম চার হাজার ৬৯৯ টাকা। অপরটি ডিজো ওয়্যারলেস। এটি একবার চার্জে চলবে টানা ১৭ ঘণ্টা পর্যন্ত। এই ওয়্যারলেস হেডফোনটির দাম একহাজার ৭৯৯ টাকা। সর্বশেষ আরেকটি পণ্য হলো ডিজো গো পডস। এটি একবার চার্জে চলবে টানা ২৫ ঘণ্টা পর্যন্ত। এর দাম ৪ হাজার ৬৯৯ টাকা।


লিকুইড কুলার বাজারে ছাড়লো ওয়ালটন

দুই মডেলের সিপিইউ লিকুইড কুলার বাজারে ছেড়েছে ওয়ালটন। একাধিক ফ্যানসহ কপার বেইজে প্লাস্টিক বডিতে তৈরি এসব কুলারে ব্যবহার করা হয়েছে অ্যালুমিনিয়াম রেডিয়েটর ; যা নিশ্চিত করছে সর্বোচ্চ কুলিং পারফর্মেন্স। ওয়ালটনের পাওয়ার ডিভাইস ব্র্যান্ড আর্ক’র প্যাকেজিংয়ে বাজারে আসা লিকুইড কুলার দুটির মডেল ডাবিøউএলসি ১২০ বি এবং ডাবিøউএলসি ২৪০ বি। মূল্য যথাক্রমে ৫ হাজার ৮৫০ টাকা এবং ৮ হাজার ৫৫০ টাকা।



সানশাইন গোল্ড রঙে ভিভোর নতুন ফোন

নতুন রঙের স্মার্টফোন নিয়ে এলো ভিভো। এর মডেল হলো ভি২৩ই। ভিভো বাংলাদেশের প্রোডাক্ট ডিরেক্টর ডেভিড লি বলেন, স্মার্টফোনের মধ্যে ভিভো যে তরুণদের পছন্দের একটি ব্র্যান্ড, সে বিষয়ে কোনো সন্দেহ নেই। গ্রাহকদের পছন্দের প্রতি ভিভোর দায়বদ্ধতা রয়েছে। এরই অংশ হিসেবে আমরা ভিন্ন রঙের স্মার্টফোন আনি। ভি২৩ই’র সানশাইন গোল্ড সংস্করণটিও এর ব্যতিক্রম নয়।

ভিভো ভি২৩ই-তে সংযুক্ত করা হয়েছে শক্তিশালী সেলফি ক্যামেরা, তিনটি রিয়ার ক্যামেরা, ৮ গিগা র‌্যাম এবং ১২৮ গিগাবাইট রম, ৪০৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি যেখানে ৪৪ ওয়াটের ফ্ল্যাশ চার্জারের মাধ্যমে খুব দ্রæত চার্জ দেওয়া সম্ভব। এর মূল্য ২৫ হাজার ৯৯০ টাকা।