এবারের ঈদ সংখ্যার লেখা সময়োপযোগী ছিল

10 Jun 2021, 03:21 PM পাঠক সমাবেশ শেয়ার:
এবারের ঈদ সংখ্যার লেখা সময়োপযোগী ছিল

বরাবরের মতো আনন্দভুবনের এবারের ঈদ সংখ্যা ঈদের আগেই বাজার থেকে কিনলাম। ঈদ সংখ্যার প্রচ্ছদটি আমার প্রত্যাশা পূরণ করতে পারেনি। পৃষ্ঠা সংখ্যা কম হলেও প্রতিটি বিভাগের লেখা সময়োপযোগী ছিল। যেমন বিশেষ সম্পাদকীয়, দুই মাধ্যমে মিশু চৌধুরী, অমানুষ দিয়ে মিথিলার বড়োপর্দার যাত্রা শুরু, বলিউডের সত্যিকার রাজকুমারী যারা, বিশ্বসেরা মসজিদ, বরেণ্য অভিনয়শিল্পী আলমগীর, হলিউডের প্রবাসী যারা, লিলিপুটদের গ্রাম, ভ্রমণ, ঈদরান্না, গল্প, মুক্তগদ্য, প্রবন্ধ পড়ে মহামারি করোনার মধ্যে সময় কেটেছে বেশ। সবশেষে, আনন্দভুবন কর্তৃপক্ষকে অনুরোধ পরবর্তীসময়ে ঈদ সংখ্যাসহ প্রতিটি প্রচ্ছদ নির্বাচনে আরো বেশি যত্নবান হওয়ার জন্য। 

নাজিয়া নাছরিন দ্যুতি, মিরপুর, ঢাকা


মেহজাবিন ও নিশোকে নিয়ে প্রচ্ছদ চাই

মেহেজাবিন চৌধুরী এবং আফরান নিশো এ-সময়ে দর্শকদের কাছে খুবই জনপ্রিয় জুটি। তাদের অভিনীত একাধিক নাটক দর্শকের প্রশংসা পেয়েছে। তার মধ্যে স্পর্শ, বন্দি, বউ, মহব্বত, ইয়ানাম আমার ভালোবাসার সাধ জাগে, নামকরণ, শিল্পী, ফ্ল্যাট বি-২, ফটো ফ্রেম, বাইকের হেল্পার হবা, এই শহরে, শেষটা সুন্দর, ভুলতে পারি না, ঘরে ফেরাসহ আরো অনেক দর্শকপ্রিয় নাটকের জুটি তারা। মেহজাবিন এবং আফরান নিশো জুটিকে নিয়ে আমার প্রিয় পত্রিকা আনন্দভুবনে আগামী যেকোনো একটি সংখ্যায় প্রচ্ছদ করলে খুবই খুশি হবো। আনন্দভুবন পরিবারের সবাইকে শুভেচ্ছা

সম্রাট, আঁখি 

ঘাটাইল, টাংগাইল


আনন্দভুবনকে জন্মদিনের শুভেচ্ছা

দেখতে দেখতে প্রিয় ম্যাগাজিন পাক্ষিক আনন্দভুবন ২৫ বছর পেরিয়ে ২৬ বছরে পদার্পণ করল। শুভ জন্মদিন আনন্দভুবন। এটা সত্যিই আনন্দভুবন পরিবারের জন্য অনেক আনন্দের খবর। ২৫ বছরের পথচলায় আনন্দভুবন অনেক বৈচিত্র্যময় লেখা প্রবাশ করেছে। যুক্ত করেছে অনেক নতুন নতুন বিভাগ। বিষয়বস্তুতে ভরপুর ২৬ বছরের আনন্দভুবন আজ পরিপূর্ণ। আনন্দভুবনের ২৬তম জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। এগিয়ে যাক আনন্দভুবন। অতিক্রম করুক শত বছর। সবশেষে আমার প্রিয় ম্যাগাজিন আনন্দভুবনের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

জাইন ইসলাম, গ্রিনরোড, ঢাকা


শিশুশ্রমের অবসান চাই

বলা হয়ে থাকে আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। এটা আসলে বলার মধ্যেই সীমাবদ্ধ। অনেককেই পারিবারিক অস্বচ্ছলতার কারণে অল্প বয়সেই এই কঠিন শ্রমের মধ্যে নিমজ্জিত হতে দেখা যায়। গাড়ির গ্যারেজে কাজ, বাসের হেলপার, হোটেলের কাজ, ইট ভাঙা, রিকশা ও অটো রিকশা চালানোর মতো কঠিন কাজ করতে প্রতিনিয়তই শিশুদের দেখা যায়। আসলে এসব শিশুদের কাজ না। শিশুরা নিজের ইচ্ছায় কখনোই কাজের মানুষ হতে চায় না। তারপরও তাদের এসব করতে হচ্ছে অভাবে পড়ে, বেঁচে থাকার তাগিদে অনেকটা বাধ্য হয়েই। রাষ্ট্রীয়ভাবে শিশুশ্রম আইনত নিষিদ্ধ থাকলেও অনেকেই আইন না মেরে শিশুদের দিয়ে কাজ করাচ্ছে। আমার মতে শিশুশ্রম একটি জাতীয় সমস্যা। এ সমস্যা সমাধানে সরকারসহ দেশের সবাইকে এগিয়ে আসতে হবে। আমার প্রিয় ম্যাগাজিন আনন্দভুবনের মাধ্যমে আমি এ দাবি জানাচ্ছি।

আবিদা সুলতানা মিশু

বোস পাড়া, রাজশাহী


খেলাধুলা নিয়ে আনন্দভুবনে নিয়মিত বিভাগ চাই

ছোটো সময় থেকেই খেলাধুলা নিয়ে আমার জানার আগ্রহ একটু বেশি। পত্রিকায় খেলাধুলা নিয়ে কোনো খবর থাকলে চট করে পড়ে নিই। আমি আমার এলাকায় একজন পরিচিত ক্রিকেট খেলোয়াড়, যার কারণে খেলাধুলার খবরগুলোই পড়তে বেশি পছন্দ করি। তাছাড়া আমি আনন্দভুবনের একজন নিয়মিত পাঠক। তাই আমার প্রিয় পত্রিকার পাতায় খেলাধুলা নিয়ে একটি বিভাগ চাই।

আশা করি আনন্দভুবন কর্তৃপক্ষ আমার অনুরোধ রাখবেন।

মো. ইসমাইল, জিন্দাবাজার, সিলেট