২০২২ খ্রিষ্টাব্দের সেরা সুন্দরীরা !

10 Nov 2022, 11:49 AM হলিউড শেয়ার:
২০২২ খ্রিষ্টাব্দের সেরা সুন্দরীরা !

সুন্দর কী তা নিয়ে আছে বিস্তর মতবাদ। কিন্তু মতবাদ যতই থাক সুন্দর মুখশ্রীর মানুষ সবারই পছন্দ। আমরা তাকেই সুন্দর বলতে পারি যে বাহির থেকেও সুন্দর এবং ভেতর থেকেও। প্রতিবছরই  বিশ্বের সেরা সুন্দরী কারা তার একটা তালিকা প্রকাশ করা হয়। যখন এই জরিপগুলো হয় তখন কিন্তু শুধু সুন্দর মুখশ্রীর ওপর ভিত্তি করে হয় না। তাকেই সুন্দরীদের তালিকায় স্থান দেওয়া হয় যে সফল, শক্তিশালী, বুদ্ধিমত্তা সম্পন্ন ও আকর্ষণীয়। চলুন দেখে নিই ২০২২ খ্রিষ্টাব্দের বিশে^র সেরা কিছুু সুন্দরীদের ...

কাইয়া গারবার

মডেল কাইয়া গারবার ফ্যাশন দুনিয়ায় বেশ পরিচিত ও জনপ্রিয় মুখ। তার ক্লাসিক্যাল সুন্দর চেহারা ফ্যাশন শিল্পে বেশ প্রশংসিত। নামিদামি সব ফ্যাশন ক্যাম্পেইন এবং ম্যাগাজিন কভারপেজ এখন তার দখলে। তার ক্লাসিক চেহারা, ভারসাটাইল রূপ যেন তাকে ফ্যাশন জগতের সব সাফল্য হাতে তুলে দিচ্ছে। গারবার ২০১৫ খ্রিষ্টাব্দে ‘ওগএ’ মডেলে নাম লেখান। গারবার মাত্র ১৬ বছর বয়সে ‘মার্ক জ্যাকবস, বারবেরি, আলেকজান্ডার ওয়াং, কোচ, প্রাদা, চ্যানেল, ফেন্ডি, মিউ মিউ, ম্যাক্সমারা, গিভেঞ্চিসহ অনেক নামিদামি ব্র্যান্ডের র‌্যাম্পে হেঁটেছেন। ৫ ফুট ৯ ইঞ্চি উচ্চতার কাইয়ার জন্ম লস এঞ্জেলেসে ২০০১ খ্রিষ্টাব্দে।

মেইকা উল্লাড

অস্ট্রেলিয়ার মডেল এবং সোশ্যাল মিডিয়া ইফ্লুয়েন্সার মেইকা তার সৌন্দর্যের কারণে ইতোমধ্যে পুরো বিশে^ই পরিচিতি লাভ করেছেন। মেইকা ২০০৪ খ্রিষ্টাব্দের ২১ এপ্রিলে জন্মগ্রহণ করেন। তিনি মাত্র তিন বছর বয়স থেকে মডেলিং শুরু করেন এবং ব্যাপক জনপ্রিয়তা পান। তার মডেলিংয়ের যাত্রা বেশ মজার- একদিন তিনি তার মা ও বোন রাস্তা দিয়ে হাঁটছিলেন তখন এক ব্র্যান্ড প্রতিনিধি তাদের ক্যাম্পেইনে অংশগ্রহণ করার কথা বলে। তারপর থেকে আর পিছু ফিরে দেখতে হয়নি তাকে। তিনি লস এঞ্জেলসে সেরা ১০০ জন সুন্দরী শিশুদের ক্যাম্পেইনে অংশগ্রহণ করেছিলেন। এবার ঢুকলেন বিশে^র সেরা সুন্দরীদের তালিকায়।

ন্যান্সি জুয়েল

নজরকাড়া চেহারা, সুন্দর হাসি, চেহারার এক্সপ্রেশন সব মিলিয়ে দারুণ সুন্দরীই বলা চলে গায়িকা ন্যান্সি জুয়েল ম্যাকডনিকে। ন্যান্সি জুয়েল ম্যাকডনি একাধারে গায়িকা, অভিনেত্রী ও উপস্থাপক। ন্যান্সির জন্ম ২০০০ খ্রিষ্টাব্দের ১৩ এপ্রিল। তার জন্ম কোরিয়াতে হলেও তার বেড়ে ওঠা আমেরিকায়। ন্যান্সি বেশি পরিচিতি লাভ করেন যখন তিনি কোরিয়ান মেয়েদের গ্রæপ মোমোল্যান্ডে যোগ দেন। ছোটো থেকেই তার স্বপ্ন ছিল গায়িকা হওয়ার। ২০১১ খ্রিষ্টাব্দে তিনি কড়ৎবধ এড়ঃ ঞধষবহঃ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। বর্তমানে তিনি বিশ^সেরা সুন্দরীদের একজন।

টেইলর সুইফট

হলিউড গায়িকা টেইলর সুইফট যতটা না তার গানের জন্য বিখ্যাত তারচেয়ে বেশি আলোচিত ও জনপ্রিয় তার অসামান্য সৌন্দর্যের কারণে। অত্যন্ত মেধাবী ও প্রতিভাবান এই নারী একাধারে গায়িকা, গীতিকার ও অভিনেত্রী। ২০০৬ খ্রিষ্টাব্দে তিনি প্রথম গান প্রকাশ করেন। তার প্রথম অ্যালবাম টেইলর সুইফট দারুণ ব্যবসা সফল হয়। যা প্লাটিনাম প্রত্যয়ন পায়। তার জন্ম ১৯৮৯ খ্রিষ্টাব্দের ১৩ ডিসেম্বর, মার্কিন যুক্তরাষ্ট্রে। ২০১০ খ্রিষ্টাব্দে তার ২য় অ্যালবামের জন্য গ্র্যামি পুরস্কার জেতেন।

কাইলি জেনার

আমেরিকান মডেল, ব্যবসায়ী এবং জনপ্রিয় টিভি ব্যক্তিত্ব কাইলি জেনার তার সৌন্দর্যের কারণে অনেক আগে থেকেই সমাদৃত। কাইলির মিডিয়ায় যাত্রা শুরু ২০০৭ খ্রিষ্টাব্দে কববঢ়রহম টঢ় রিঃয ঃযব কধৎফধংযরধহং নামে টিভি শো’র মাধ্যমে। ফোবস ম্যাগাজিন ২০১৯ কাইলিকে ‘ঝবষভ-গধফব ঞববহধমব ইরষষরড়হধরৎব’ হিসেবে আখ্যায়িত করা হয়েছিল। কাইলির নিজস্ব ‘কেইলি কোসমেটিক্স’ নামের ব্যবসা রয়েছে যেখান থেকে তিনি বছরে মিলিয়ন ডলার আয় করেন। কাইলির মোট ২৬৮ মিলিয়ন ইন্সটাগ্রাম ফলোয়ার রয়েছে। কাইলির জন্ম ১৯৯৭ খ্রিষ্টাব্দের ১০ আগস্ট, ক্যালিফোর্নিয়ায়।


দীপিকা পাড়–কোন

ভারতীয় নারীদের সৌন্দর্য নিয়ে নতুন করে কিছু বলার নেই। বিশ^সুন্দরীর খেতাবটি এবারও ভারতীয়দের ঝুলিতেই। আর এবার সেরা সুন্দরীদের তালিকায় জায়গা করে নিলেন বলিউডের জনপ্রিয় নায়িকা দীপিকা পাড়–কোন। টিভি বিজ্ঞাপন দিয়ে যাত্রা শুরু করলেও বর্তমানে তিনি প্রথম সারির একজন বলিউড নায়িকা ও সবোর্চ্চ পারিশ্রমিক গ্রহণকারী নায়িকা। তিনি দু’বার ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। তার জন্ম ১৯৮৬ খ্রিষ্টাব্দের ৫ জানুয়ারি, কোপেনহেগে। পরবর্তীসময়ে তিনি বেঙ্গালুরে বেড়ে ওঠেন। তার উল্লেখযোগ্য সিনেমার মধ্যে ‘ওম শান্তি ওম’, ‘চেন্নাই এক্সপ্রেস’, ‘লাভ আজ কার’, ‘ককটেল’, ‘পিকু’ ইত্যাদি।

সেলেনা গোমেজ

সেলেনা গোমেজকে বিশ্বের সেরা সুন্দরী মেয়েদের তালিকায় রাখতেই হবে। আমেরিকার জনপ্রিয় অভিনেত্রী, গায়িকা সেলেনা গোমেজের ক্যারিয়ার জীবন শুরু হয়েছিল শিশু চরিত্রে অভিনয়ের মাধ্যমে। তার সফলতার পথটি খুব মসৃণ ছিল না। বেশ চড়াই উৎরাই পার হয়েই তিনি আজকের সেলেনা গোমেজ হয়েছেন। সেলেনা এখন পর্যন্ত ১১২টি পুরস্কারে ভূষিত হয়েছেন এবং প্রায় ৩৩৩টির মতো পুরস্কারের জন্য মনোনীত হন। সমাজসেবামূলক অনেক কাজ তিনি করেছেন। তার ইন্সটাগ্রাম ফলোয়ার প্রায় ২৬২ মিলিয়ন। সেলেনা গোমেজ এবং আরেক জনপ্রিয় তারকা জাস্টিন বিবার ৭ বছর প্রেমের সম্পর্কে ছিলেন। সেলিনা গোমেজের জন্ম ১৯৯২ খ্রিষ্টাব্দের ২২ জুলাই টেক্সাসে।

বেলা হাদিদ

বেলা হাদিদ আমেরিকান মুসলিম মডেল এবং আমেরিকার জনপ্রিয় টিভি অভিনেত্রী। বলা হয়ে থাকে বিজ্ঞানের ভাষায় বেলা হাদিদ বিশ্বের সবচেয়ে সুন্দরী নারী। একদম নিখুঁত তার সৌন্দর্য। বেলা হাদিদের মডেলিং-এ যাত্রা শুরু হয়েছে খুবই অল্প বয়সে ‘ফ্লিন স্কাই’-এর প্রোজেক্টরের মাধ্যমে। তিনি ইতোমধ্যে বেশ অনেক নামিদামি ম্যাগাজিনের জন্য ফটোশুটও করেছেন- টিন ভোগ, গ্রে ম্যাগাজিন, ভি ম্যাগাজিন, ইভিনিং স্ট্যান্ডার্ড-এর সাথে কাজ করেছেন। তার জন্ম ১৯৯৬ খ্রিষ্টাব্দের ৯ অক্টোবর, লস এঞ্জেলেসে।

ড্যানিয়েল ক্যাম্পবেল

আমেরিকার জনপ্রিয় অভিনেত্রী ড্যানিয়েলের রূপের জাদুতে মত্ত অনেকেই। খুব অল্প বয়সেই তিনি অভিনয়ে নাম লেখান। ২০০৮ খ্রিষ্টাব্দে তিনি প্রথম অভিনয় করেন ‘পম নাইট’ সিনেমায়। তিনি মূলত জনপ্রিয়তা পান ডিজনি চ্যানেলের ‘স্টারস ট্রাক’ সিনেমার মাধ্যমে। শুধু রূপের সৌন্দর্যই নয়, কার হৃদয় যে অনেক বিশাল তা তিনি তার কাজের মাধ্যমে প্রকাশ করেছেন। অনেক দাতব্য প্রতিষ্ঠানে তিনি নিয়মিত সাহায্য করেন। তার জন্ম ১৯৯৫ খ্রিষ্টাব্দের ৩০ জানুয়ারি। হ

লেখা : ফাতেমা ইয়াসমিন