‘কালো মানুষ’ হতে চাই

10 Nov 2022, 11:44 AM ভুবনবিচিত্রা শেয়ার:
‘কালো মানুষ’ হতে চাই

যেখানে মানুষ ত্বক ফর্সা করার পেছনে খরচ করছে হাজার হাজার টাকা। সেখানে এই যুবক নিজেকে বানাতে চান বিশ্বের সবচেয়ে ‘কালো মানুষ’। জাপানের হাজিমে নামের একজন ইউটিউবার নিজেকে বিশ্বের সবচেয়ে কালো মানুষ বানাতে অদ্ভুত কান্ড করেছেন।

নিজেকে কালো বানাতে তিনি বেছে নেন বিশ্বের সবচেয়ে কালো বাণিজ্যিক পেইন্টকে। এই পেইন্টের নাম ভ্যান্টা  ব্ল্যাক। এই রং ৯৯.৪ শতাংশ দৃশ্যমান আলো শুষে নেওয়ার ক্ষমতা রাখে বলে দাবি নির্মাতা সংস্থার। দামেও এই রং আকাশছোঁয়া। খোলা বাজারে কিনতে পাওয়া যায় না এই রং। হাজিমে মুসোউ  ব্ল্যাক রং-ই বেছে নেন নিজের রং কালো করতে। এই রঙে নিজের ঘরের সবকিছু ঢেকে ফেলেন। পুরো বিষয়টিই শেয়ার করেন তার অনুসারীদের সঙ্গে। ইউটিউবে আপলোড করেন তার এই জার্নি।

শুধু ঘর নয়, এরপর নিজেকেও মুসোউ বøাকে রঞ্জিত করেন হাজিমে। যদিও রং নির্মাতা সংস্থা কোয়ো ওরিয়ের কঠোর নির্দেশনা ছিল এই রং যেন ত্বকের সংস্পর্শে না আসে। তবে এসবের কিছুরই তোয়াক্কা করেননি হাজিমে। রেকর্ড গড়ার নেশায় বিপজ্জনক এই রং গায়ে মেখে নেন। এখানেই শেষ নয়, এরপর বাইরে গিয়ে ঘুরেও বেড়িয়েছেন।

রাতারাতি ভাইরাল হয়ে যায় তার পোস্ট করা ছবিগুলো। যেখানে দেখা গিয়েছে ঝলমলে রোদ্দুরের মধ্যেও ছায়ামানুষ হয়ে দাঁড়িয়ে আছেন হাজিমে। হাজিমে এখনো বিশ্বরেকর্ড করতে পেরেছেন কি না সেবিষয়ে আনুষ্ঠানিক কোনো খবর পাওয়া যায়নি। তবে সোশ্যাল মিডিয়ায় বেশ পরিচিত মুখ হয়ে উঠেছেন হাজিমে।

মুসোউ  ব্ল্যাক-এর আগে গাড়ি থেকে ফল- বিভিন্ন বস্তুর ওপর ব্যবহার করা হয়েছে। তবে হাজিমেই প্রথম ব্যক্তি যিনি এটি তার শরীরে ব্যবহার করেন। হাজিমের এখনো শরীরে তেমন কোনো সমস্যা দেখা যায়নি বলেই দাবি করছেন এই ইউটিউবার। 

লেখা : ফাতেমা ইয়াসমিন