বাবার মুখ দেখতে চান না টাবু

06 Nov 2022, 01:51 PM বলিউড শেয়ার:
বাবার মুখ দেখতে চান না টাবু

বাবার সঙ্গে একেবারেই সম্পর্ক রাখতে চাননি বলিউডের জাতীয় পুরস্কার বিজয়ী অভিনয়শিল্পী টাবু। সেই ছেলেবেলা থেকেই বাবার সঙ্গে সংযোগ বোধ করতেন না ভেতর থেকে। বাবা তাঁর দ্বিতীয় স্ত্রীর সঙ্গে সংসার পেতেছিলেন অন্যত্র।
টাবু নামে পরিচিত হলেও তাঁর পুরো নাম তাবাস্সুম ফাতিমা হাশমি। পেশাদার জীবনে কখনও বাবার পদবি ‘হাশমি’ ব্যবহার করতে দেখা যায়নি তাঁকে। ব্যক্তিগত জীবনও সবসময় আড়ালেই রেখেছেন নায়িকা। জানা যায়, বাবা-মায়ের বিবাহবিচ্ছেদ হয়েছিল যখন টাবুর বয়স মাত্র তিন বছর!
ছেলেবেলা থেকেই অন্তর্মুখী চরিত্রের মানুষ তিনি। হায়দরাবাদে মামাবাড়িতে দাদু-দিদার কাছে বড়ো হয়েছেন। এক সাক্ষাৎকারে টাবু বলেন, “আমার মা শিক্ষিকা ছিলেন। তাই বেশি সময় মাতামহের সঙ্গেই কাটত। আমি খুব শান্ত ছিলাম। দিদা আমায় বই পড়ে শোনাতেন। আমি চুপচাপ শুনতাম। আমার কখনও কোনো বক্তব্য ছিল না। ইন্ডাস্ট্রিতে এসে নায়িকা হওয়ার পরেও নেই।”
বাবার সঙ্গে একেবারেই সম্পর্ক রাখতে চাননি টাবু। জানান, বাবার পদবি ব্যবহার করতে ইচ্ছে করেনি তাঁর। এই প্রসঙ্গে টাবু বলেন, “কখনোই ব্যবহার করিনি। বাবার পদবি গুরুত্বপূর্ণ মনে হয়নি কোনো দিন। আমি সব সময়েই তাবাসসুম ফাতিমা ছিলাম। হাশমি হতে চাইনি। স্কুলেও ফাতিমাই ছিল আমার পদবি।”
টাবু আরও জানান, বিভিন্ন অনুষ্ঠানে বোনেরা বাবার সঙ্গে দেখা করলেও তিনি কখনো বাবার মুখ দেখার প্রয়োজন বোধ করেননি। বাবাকে নিয়ে তাঁর কোনো কৌতূহল ছিল না কোনোদিন, এখনও নেই।