সাফ ফুটবলজয়ী বীরকন্যাদের সম্মাননা জানালো সম্মিলিত সাংস্কৃতিক জোট

27 Sep 2022, 01:34 PM খবর শেয়ার:
সাফ ফুটবলজয়ী বীরকন্যাদের সম্মাননা জানালো সম্মিলিত সাংস্কৃতিক জোট

২৬ সেপ্টেম্বর সন্ধ্যা। জয় নারী, জয় তরুণ, জয় মানুষ, জয় বাংলা এই স্লোগানে মুখরিত কেন্দ্রীয় শহিদমিনার। সংস্কৃতিকর্মী, ক্রীড়াবিদ ও সাধারণ মানুষ একমোহনায় মিলিত হলো শহিদমিনারের বেদীমূলে। দেশের বীর নারী ফুটবলাররা সম্প্রতি সাফ ফুটবল শিরোপা জয়ের মধ্য দিয়ে জাতিকে বিশ্বের বুকে গর্বিত করেছেন। তাদের ঐতিহাসিক সাফল্যে বিশ্বজুড়ে বাঙালিরা উচ্ছ্বসিত।


জাতির এই বীরকন্যাদের সম্মাননা জানিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। ২৬ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যা ৭টায় কেন্দ্রীয় শহিদমিনারে এ আয়োজনে সংস্কৃতিকর্মীদের সাথে ছিলেন দেশের বিভিন্ন ক্ষেত্রের বরেণ্য নাগরিকবৃন্দ।


আয়োজনের শুরুতে নারী ফুটবল দলের ফুটবলার এবং কর্মকর্তারা কেন্দ্রীয় শহিদমিনারে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর ভাষাশহিদ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মহান মুক্তিযুদ্ধের সকল শহিদ এবং জাতীয় চার নেতাসহ দেশের জন্য প্রাণ বিসর্জন দেওয়া সব শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করা হয়। জাতীয় সংগীতের মধ্যে দিয়ে শুরু হয় মূল পর্ব। ক্রীড়াবিদ এবং কর্মকর্তাদের বরণ করে নেন সংস্কৃতিজনেরা। এরপর স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের শিল্পীদের অংশগ্রহণে পরিবেশিত হয় গান, নাচ ও আবৃত্তিসহ সাংস্কৃতিক অনুষ্ঠান। ফুটবলার এবং কোচসহ নারী ফুটবল দলের হাতে সম্মাননা স্মারক তুলে দেন সাংস্কৃতিক ব্যক্তিত্বরা। এরপর আইএফআইসি ব্যাংক ও বিশিষ্ট সংস্কৃতিজনদের সহযোগিতায় ক্রীড়াবিদ ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রতিনিধির হাতে আর্থিক সম্মাননার চেক তুলে দেওয়া হয়। এরপর ছিল আলোচনা পর্ব।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মো: আহকাম উল্লাহর সঞ্চালনায় এ অনুষ্ঠানে অংশ নেন- সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, বরেণ্য সংস্কৃতিজন আসাদুজ্জামান নূর এমপি, রামেন্দু মজুমদার, মামুনুর রশীদ, মফিদুল হক, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, লাকী ইনাম, তিমির নন্দী, শাহীন সামাদ, রেজ‌ওয়়ানা চৌধুরী বন্যা, ঝুনা চৌধুরী, মিনু হক, সারা যাকের, কামাল পাশা চৌধুরী, কাজী মিজানুর রহমান, আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম সারওয়ার এবং অধিনায়ক সাবিনা খাতুনসহ নারী ফুটবল দলের সদস্য ও কর্মকর্তাবৃন্দ।