আমাদের বঙ্গমাতা

10 Aug 2022, 12:59 PM সারেগারে শেয়ার:
আমাদের বঙ্গমাতা

বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব এর ৯২তম জন্মদিন উপলক্ষে প্রকাশ পেয়েছে নতুন গান- আমাদের বঙ্গমাতা। সুজন হাজং এর লেখা, সুমন কল্যাণের সুরে গানটিতে কণ্ঠ দিয়েছেন অবন্তী সিঁথি। ৫ আগস্ট শুক্রবার মগবাজারের ডি স্টেশনে গানটির রেকর্ডিং হয়। গান প্রসঙ্গে গীতিকার সুজন হাজং বলেন, বাঙালির মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধুর নেপথ্যের শক্তি ছিলেন বঙ্গমাতা। স্বাধীনতার জন্য বঙ্গমাতার অসীম ত্যাগ ও সংগ্রামের কথা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা গ্রন্থে উল্লেখ করা হয়েছে। বঙ্গমাতার জন্মদিনে শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে এই গানটি লিখেছি।
গানটি প্রসঙ্গে সুমন কল্যাণ বলেন, বঙ্গবন্ধুর জীবনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ভূমিকা অনন্য সাধারণ। বঙ্গমাতার মত একজন বাঙালি নারীর লড়াইটায় বঙ্গবন্ধুর স্বাধীনতা অর্জনের পথ প্রশস্ত করেছিল। বঙ্গমাতার প্রতি আমরা চিরকাল ঋণী। গানটি শ্রোতাদের মন ছুঁয়ে যাবে বলে বিশ্বাস করি।
‘আমাদের বঙ্গমাতা‘ গানটির ভিডিও চিত্র গীতিকার সুজন হাজংয়ের ব্যক্তিগত ইউটিউব "সুজন হাজং অফিসিয়াল" চ্যানেলে প্রকাশিত হয়েছে। বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানেও গানটি প্রচার করা হয়।