ওমেন্স কালিনারি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত ৮ম বর্ষপূতি

23 Mar 2022, 02:22 PM খবর শেয়ার:
ওমেন্স কালিনারি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত ৮ম বর্ষপূতি

ওমেন্স কালিনারি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত ৮ম বর্ষপূর্তি ও নারী দিবসে সফল নারীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। ধানমন্ডি ২৭, মাইডাস সেন্টার, ১২ মার্চ ২০২২।

প্রাণ সসের সহযোগিতায় দিনব্যাপী ওয়ার্কশপ ও মেলা হয়।

প্রতি বছরের ন্যায় এবারও সফল নারী উদ্যোক্তাদের সম্মাননা প্রদানের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহের আফরোজ চুমকি [সংসদ সদস্য] সভাপতি নারী ও শিশুবিষয়ক মন্ত্রণালয়। বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক নাসিমা সুলতানা ও অতিরিক্ত মহাপরিচালক স্বাস্থ্য অধিদপ্তর ও সাবেক ডিন ঢাকা মেডিকেল কলেজ [বায়োকেমিস্ট্রি] বিভাগ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট রন্ধন বিষেশজ্ঞ, ওমেন্স কালিনারি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের [WCAB] প্রেসিডেন্ট ও আই টি আই সি এ [ITCA] চেয়ারম্যান নাজমা হুদা।

এই অনুষ্ঠানে মরণোত্তর সম্মান প্রদান করা হয় আমাদের সবার শ্রদ্ধেয় এবং কালিনারি সেক্টরের অগ্রদূত সিদ্দিকা কবিরকে। ওনার ছোটো বোন সুলতানা রাজিয়া এই সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন। আজীবন সম্মাননা দেওয়া হয় বিশিষ্ট রন্ধনবিদ নাহিদ ওসমানকে।

কালিনারি সেক্টরে সফল উদ্যোক্তা হিসেবে রাজশাহীর মোশারাত জাহান রুমিকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়, সফল উদ্যোক্তা হিসেবে তৃতীয় লিঙ্গের সিনথিয়া ভূইয়াকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়, সফল নারী প্রফেসর ড. ফেরদৌসি খান [অধ্যক্ষ বাংলা কলেজ]-কে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়, প্রতিবন্ধী সফল নারী অন্তরা আহমেদ [ভাইস প্রেসিডেন্ট, এবি ব্যাংক]-কে, সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড উইনিং কেক আর্টিস্ট তাসনুতা আলমকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। ট্যুরিজম ও হসপিটালিটি ইন্ডাস্ট্রিতে সফল পদচারণার জন্য নাফিজ ইসলাম লিপি [ফুড ক্যাডেড, লিপি ইউফোরিয়ার সিও]-কে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

এই অনুষ্ঠানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেছেন ওমেন্স কালিনারি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট কল্পনা রহমান। আরো সহযোগিতা করেছে নেসলে বাংলাদেশ, লাভেলো আইসক্রিম, ডিইউ, আফরিন কিচেন ও আই টি আই সি এ। এক্সিকিউটিভ মেম্বার, জেনারেল মেম্বার সবাই উপস্থিত ছিলেন।