আমির ও কিরণ বন্ধু হয়ে রইবেন

03 Jul 2021, 03:37 PM বলিউড শেয়ার:
আমির ও কিরণ বন্ধু হয়ে রইবেন

দীর্ঘ ১৫ বছরের দাম্পত্যে ইতি টানতে চলেছেন আমির খান এবং কিরণ রাও। বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন তারকা দম্পতি। ৩ জুলাই সকালে দু’জনের পক্ষ থেকে নেট মাধ্যমে একটি বিবৃতি দিয়ে জানানো হয় সে কথা।

তাঁরা লিখেছেন, ‘এই ১৫ বছরের সুন্দর সফরে আমরা প্রচুর আনন্দ-উচ্ছাস  অভিজ্ঞতা সঞ্চয় করেছি। ভরসা, ভালোবাসা এবং শ্রদ্ধার মধ্যে দিয়ে আমাদের সম্পর্ক বিকশিত হয়েছে। এবার আমরা জীবনের নতুন একটা অধ্যায় শুরু করতে চলেছি। কিন্তু স্বামী-স্ত্রী হিসেবে নয়, আমাদের সন্তানের মা-বাবা এবং একই পরিবারের সদস্য হিসেবে।’

আচমকাই এই বিচ্ছেদ নয়। সময় নিয়ে পরিকল্পনা করেই দাম্পত্য থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছেন এই তারকা-দম্পতি। আমির এবং কিরণ জানিয়েছেন, আলাদা থাকলেও ছেলে আজাদের প্রতি সমস্ত কর্তব্য পালন করবেন দুজনেই। ব্যক্তিজীবনের এই সিদ্ধান্তের প্রভাব পড়বে না পেশাগত দিকেও। তাঁদের কথায়, ‘আমরা একসঙ্গে ছবি করব। আমাদের পানি ফাউন্ডেশনের কাজ এবং আরও অন্যান্য যে কাজগুলো আমরা করতে ভালোবাসি, সেই সব কিছুই একসঙ্গে করব।’

এই সিদ্ধান্তে পাশে থাকার জন্য আমির এবং কিরণ ধন্যবাদ জানিয়েছেন তাঁদের পরিবারকে। পাশাপাশি, বিবাহবিচ্ছেদকে তাঁদের এতদিনের সফরের শেষ হিসবে নয়, বরং নতুন এক সফরের শুরু হিসেবে দেখতে অনুরোধ করেছেন অনুরাগীদের।

২০০৫ সালে বিয়ে করেছিলেন আমির এবং কিরণ। ২০১১ সালে তাঁদের সন্তান আজাদ রাওয়ের জন্ম হয়। আমিরের ‘লগান’ ছবিতে সহকারী পরিচালক ছিলেন কিরণ। সেখান থেকেই আলাপ তাঁদের। বিয়ের পরেও দু’জন একসঙ্গে নানা ধরনের কাজ করেছেন। তবে আচমকা এই বিচ্ছেদের সিদ্ধান্তের কারণ নিয়ে মুখ খোলেননি আমির বা কিরণ কেউই।

কিরণ রাও হলেন আমির খানের দ্বিতীয় স্ত্রী। ১৯৮৬ সালে আমির প্রথম বিয়ে করেছিলেন রীনা দত্তকে। ১৬ বছর সংসার করার পর ২০০২ সালে বিচ্ছেদ হয়ে যায় আমির ও রীনার।