শখের জন্মদিন আজ

25 Oct 2023, 04:12 PM জন্মদিন শেয়ার:
শখের জন্মদিন আজ

মডেল ও অভিনয়শিল্পী আনিকা কবির শখ ১৯৯৩ খ্রিষ্টাব্দের ২৫ অক্টোবর, ঢাকায় জন্মগ্রহণ করেন। তার বাবার নাম শামিম কবির আর মায়ের নাম শাহিদা কবির। তার পৈতৃক বাড়ি মুন্সিগঞ্জ জেলার, বিক্রমপুরে। তিনি ছেলেবেলা থেকেই নৃত্যশিল্পী হিসেবে শোবিজ অঙ্গনে জড়িত ছিলেন। শোবিজ অঙ্গনে তার প্রথম পথচলা ২০০২ খ্রিষ্টাব্দে ‘স্বাক্ষর’ নামে একটি টিভিনাটকে শিশুশিল্পী হিসেবে অভিনয়ের মধ্য দিয়ে। ওই বয়সেই তিনি ‘নীলাঞ্জনা পল্লী আনন্দভুবন ঈদ ফ্যাশন শো’-এ অংশ নেন।

এরপর ধারাবাহিক ‘অদ্ভুতুড়ে’ নাটকে অভিনয়ের মাধ্যমে বড়োদের চরিত্রে অভিনয় করতে শুরু করেন। জাহিদ হাসান, মোশাররফ করিম, নিলয় আলমগীর, অপূর্ব এবং সজলসহ প্রায় সব তারকা অভিনেতার সঙ্গেই অভিনয় করেছেন এই অভিনেত্রী। উপহার দিয়েছেন বহু জনপ্রিয় নাটক। ‘এফএনএফ’, ‘ফিফটি ফিফটি’, ‘দিবারাত্রি খোলা থেকো’, ‘রং’, ‘কলেজ’, ‘হাউজফুল’, ‘চেনা চেনা লাগে’, ‘ভুল ঠিকানায় যাত্রা’, ‘ঘটনা চক্র’, ‘ভালোবাসা কাহিনী’, ‘হাওয়া বদল’, ‘মনচুরি’, ‘সুতোয় বাঁধা প্রজাপতি’, ‘বি পজেটিভ’সহ বহু নাটকে অভিনয় করেছেন।

নাটক ছাড়াও তিনি সিটিসেল, ‘বিডি গুঁড়া মসলা’, ‘ইউরো লেমন’, ‘তোশিন ফ্যান’, ‘বাংলালিংক’সহ বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপনচিত্রে কাজ করে প্রশংসিত হয়েছেন। শখ অভিনীত প্রথম বাংলা চলচ্চিত্র ‘বলো না তুমি আমার’।

শখ সিআইএফবি পুরস্কার ২০০৯, বাচসাস পুরস্কার ২০০৯, বিনোদন বিচিত্রা পুরস্কার ২০০৯, ২০১০ এবং ২০১১ অর্জন করেন। শখের জন্মদিনে আনন্দভুবনের পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা।