শাকিরার না !

23 Jul 2023, 02:25 PM দূরদেশ শেয়ার:
শাকিরার না !

প্যারিস ফ্যাশন উইকের ইভেন্টে বেশ আকর্ষণীয় পোশাকে উপস্থিত হয়েছিলেন হলিউডের জনপ্রিয় গায়িকা শাকিরা। ৪৬ বছর বয়সী গায়িকা একটি সাদা ভিক্টর এবং রল্ফ ট্রেঞ্চ কোট পরেছিলেন। তার বুকজুড়ে ‘নো’ শব্দটি বিশেষভাবে ডিজাইন করা ছিল। ঠিক কী কারণে তিনি এমন না লেখা পোশাকটি পরেছিলেন তা নিয়ে বেশ কৌতুহলী ছিলেন কমবেশি সবাই। বর্তমান সময়ে ব্যক্তিগত জীবন নিয়ে বেশ ধকলেই আছেন তিনি। শাকিরাকে নিয়ে এবারের দূরদেশ আয়োজন...

শাকিরার পুরো নাম শাকিরা ইসাবেল মেবারাক রিপোই। জন্ম ১৯৭৭ খ্রিষ্টাব্দের ২ ফেব্রুয়ারি। কলম্বিয়ার একজন জনপ্রিয় ব্যক্তিত্ব। দারুণ মেধাবী এই শিল্পীর রয়েছে নানা পরিচয়। তিনি একই সাথে গায়িকা-গীতিকার, সুরকার, সংগীত প্রেয়োজক, নৃত্যশিল্পী। তিনি জনকল্যাণমূলক কাজেও সুপরিচিত। কলম্বিয়ার, বার্রানকিলাতে তার জন্ম ও বেড়ে ওঠা। স্কুলের নানা অনুষ্ঠানে অংশগ্রহণের মাধমে তার নাচ ও গানের প্রতিভার বিকাশ ঘটে। শাকিরার মাতৃৃভাষা স্পেনীয় হলেও, তিনি অনর্গল ইংরেজি, পর্তুগিজ এবং ইতালীয় ভাষায় কথা বলতে পারেন।

বাবার উৎসাহে তিনি গানের প্রতি বেশ মনোযোগী হন সেই ছেলেবেলা থেকেই। প্রাথমিক অবস্থায় কিছু প্রযোজনা সংস্থা তার গানের অ্যালবাম বের করে কিন্তু সেগুলো আশানুরূপ তেমন সাফল্য পায়নি। ১৯৯৫ খ্রিষ্টাব্দে তিনি নিজস্ব প্রযোজনায় অ্যালবাম পিয়েস দেসকালসোস প্রকাশ করেন। যা তাকে লাতিন আমেরিকা ও স্পেনে আকাশচুম্বী খ্যাতি এনে দেয়। তিনি দুইবার গ্র্যামি পুরস্কার, সাতবার ল্যাটিন গ্র্যামি পুরস্কার পেয়েছেন। তিনি কলম্বিয়ার সর্বকালের সবচেয়ে বেশি অ্যালবাম বিক্রিত শিল্পী। এছাড়াও তিনি দক্ষিণ আমেরিকা থেকে সুযোগ পাওয়া একমাত্র শিল্পী যিনি যুক্তরাষ্ট্রের বিলবোর্ড হট ১০০, কানাডিয়ান বিলবোর্ড হট ১০০, অস্ট্রেলিয়ান এআরআইএ চার্ট, ও ইউকে সিঙ্গেলস চার্ট-এ প্রথম স্থান পাওয়ার গৌরব অর্জন করেছেন।

সম্প্রতি বেশ অনেক দিন ধরে একের পর এক ব্যক্তিজীবনে নানা ধকল সামলাচ্ছেন বিশ্বখ্যাত পপতারকা শাকিরা। প্রাক্তন প্রেমিক জেরার্ড পিকের সঙ্গে বিচ্ছেদ, বাবার অসুস্থতা, সন্তানদের হেফাজত নিয়ে মামলাÑ সব মিলিয়ে বেশ খারাপ সময়ই পার করেছেন শাকিরা। তবে নিজের সন্তানদের নিয়ে ইতোমধ্যেই মিয়ামিতে স্থানান্তরিত হয়েছেন তিনি। সাম্প্রতিক সময়ে ব্রিটিশ রেস তারকা লুইস হ্যামিল্টনের সঙ্গেও নাম জড়িয়েছে শাকিরার। বিভিন্ন প্রতিবেদনে দাবি করা হয়েছে, দু’জনে প্রেমের সম্পর্কে বিভোর রয়েছেন। 

লেখা : ফাতেমা ইয়াসমিন