বঙ্গবন্ধুর বায়োপিকে অভিনয় করবেন যারা...

14 Jan 2021, 01:19 PM মুভিমেলা শেয়ার:
বঙ্গবন্ধুর বায়োপিকে অভিনয় করবেন যারা...

বাংলাদেশ এবং ভারতের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক একটি চলচ্চিত্র নির্মিত হচ্ছে। এতে বাংলাদেশ এবং ভারতের শিল্পীরা অভিনয় করছেন। ছবিটি নির্মাণ করছেন বলিউড নির্মাতা শ্যাম বেনেগাল। ছবিটিতে বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফুর রহমানের ৬৫ থেকে ৯৪ বছর বয়সের চরিত্রে অভিনয় করছেন খায়রুল আলম সবুজ এবং ৪৫ থেকে ৬৪ বছর বয়সের চরিত্রে অভিনয় করছেন চঞ্চল চৌধুরী। বঙ্গবন্ধু চলচ্চিত্রের বাংলাদেশ অংশের লাইন প্রডিউসার মোহাম্মদ হোসেন জেমী।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে চলচ্চিত্রের জন্য নির্বাচিত শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে পরিচিতিমূলক অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়।

২৫ জানুয়ারি থেকে ভারতের মুম্বাইয়ে ছবির প্রথম লটের দৃশ্য ধারণ শুরু হওয়ার কথা রয়েছে। এতে অংশ নিতে ১৯ জানুয়ারি নির্বাচিত শিল্পীরা মুম্বাইয়ে যাবেন।

নির্বাচিত শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে পরিচিতিমূলক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, প্রধানমন্ত্রীর  আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. গওহর রিজভী, তথ্যসচিব খাজা মিয়া ও তথ্য কমিশনার আবদুল মালেক।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের [বিএফডিসি] ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন ও চলচ্চিত্রে শেরে বাংলা এ কে ফজলুল হকের চরিত্রের জন্য নির্বাচিত অভিনেতা শহীদুল আলম  সাচ্চু।

অনুষ্ঠানে আরও  উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাহানারা পারভীন, উপসচিব সাইফুল ইসলাম, মন্ত্রীর দফতরের পরিচালক [জনসংযোগ] মীর আকরাম ইউ আহম্মদ।