পানপাতার তৈরি বার্গার

30 Apr 2023, 12:40 PM খবর শেয়ার:
পানপাতার তৈরি বার্গার


নতুন নতুন রেসিপি নিয়ে খাবার তৈরি করতে ভোজনরসিকদের আগ্রহের শেষ নেই| তবে বার্গার তৈরিতে লেটুসপাতার পরিবর্তে পানপাতা ব্যবহারের কথা অনেক কম মানুষই শুনেছেন। আর বাস্তবে এমন ঘটনাই ঘটেছে খোদ ভারতের মুম্বাইয়ে। বার্গার তৈরির এই নতুন রেসিপির ভিডিও ইতোমধ্যেই নজর কেড়েছে বহু ফাস্টফুড প্রেমীর।

২৬ এপ্রিল, ২০২৩ মুম্বাইয়ের বাসিন্দা আজহার জাফরি পানপাতা দিয়ে বার্গার বানানোর একটি ভিডিও তার ‘আজহার জাফরি ভিডিওয়ালা’ টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করেন। ভিডিওতে দেখা যায় একজন ব্যক্তি পানপাতা দিয়ে একের পর এক বার্গার তৈরি করছেন।পান দিয়ে তৈরি বার্গার খাওয়ার ক্রেতা সংখ্যাও কম নয়। অনেকেই খাচ্ছেন এই বার্গার। ভিডিওতে দেখা যায় রাস্তার পাশের ওই বিক্রেতা মাংস-সবজির বদলে বার্গারে ব্যবহার করছেন পানপাতার ওপর কাঠবাদাম, চকলেট, মিসরি, বরফি এবং গুলকন্দ। এরপর এর মধ্যে মেয়নেজ মিশিয়ে পানপাতাসহ দুই ভাগ করা রুটির ভেতর তিনি পুরে দিচ্ছেন। দেখা যাচ্ছে বার্গারের ভেতর থেকে পানপাতা চারপাশে বের হয়ে এসেছে। এটা দেখতে লেটুসপাতার মতোই মনে হচ্ছে। প্রথমবার দেখে কেউ বুঝতে পারবেন না যে বার্গারে টেলুসপাতার বদলে পানপাতা দেওয়া হয়েছে।

ভিডিওটি দেখে অনেকের মধ্যে আবার মিশ্র প্রতিক্রিয়াও দেখা গেছে। কেউ কেউ এই নতুন রেসিপি দেখে খেতে অস্বস্তি প্রকাশ করেছেন। কেউ কেউ আবার ব্যতিক্রমী এই বার্গারের স্বাদ নিতে আগ্রহী হয়েছেন।