চলচ্চিত্রে অভিষেকের অপেক্ষায় ছয় শিল্পী

03 Jan 2023, 03:58 PM মুভিমেলা শেয়ার:
চলচ্চিত্রে অভিষেকের অপেক্ষায় ছয় শিল্পী

চলতি বছরে চলচ্চিত্রে অভিষেকের অপেক্ষায় আছেন ছয় শিল্পী। এরা হলেন : আফরান নিশো, প্রিয়াম অর্চি, তাহুরা তুরা, মন্দিরা চক্রবর্তী, সাদিয়া আয়মান এবং সৈয়দা অমনি।

আফরান নিশো ছোটো পর্দার বর্তমান সময়ের অত্যন্ত পরিচিত মুখ। নিশো টিভি নাটকের পাশাপাশি ওয়েব সিনেমা এবং ওয়েব সিরিজে অভিনয় করে নিজের একটি শক্ত অবস্থান তৈরি করেছেন। এরই মধ্যে তিনি একটি নতুন সিনেমায় নাম লিখিয়েছেন গত বছরের শেষের দিকে। সিনেমাটির নাম সুড়ঙ্গ। আলফা আই এবং চরকির যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মিত হচ্ছে। সিনেমায় অভিনয়ের জন্য সমস্ত প্রস্তুতি শেষ করে খুব শিগগিরই শুটিং শুরু করবেন তিনি। দৃশ্য ধারণ শেষে চলতি বছর ঈদুল ফিতর অথবা ঈদুল আজহায় ছবিটি মুক্তি দেওয়া হবে।


প্রিয়াম অর্চির অভিষেক হবে পায়ের তলায় মাটি নেই সিনেমা দিয়ে। তরুণ নির্মাতা মোহাম্মদ রাব্বি মৃধা পরিচালিত সিনেমাটি ইতোমধ্যে বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। চট্টগ্রামের এক সংস্কৃতিমনা পরিবারে জন্ম নেওয়া প্রিয়াম অর্চি ২০১৮ খ্রিষ্টাব্দে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র কমলাপুরাণ-এ অভিনয় করেন। ইউনিসেফের ইচ্ছেডানা সিরিজে অভিনয় করে বেশ পরিচিতি পেয়েছেন। এছাড়া নির্মাণ ও বলি নামে দুটি সিনেমাতেও কাজ করেছেন। 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী তাহুরা তুরা। সরকারি অনুদানে নির্মিত ছবি গাঙকুমারীতে নাম ভূমিকায় অভিনয় করেছেন। ছবিটিতে অভিনয়ের জন্য অডিশন দিয়ে নির্বাচিত হয়েছেন তুরা। ইতোমধ্যে ছবিটির দুই লটের দৃশ্যধারণ শেষ হয়েছে।জানুয়ারিতে শেষ লটের কাজ শেষ করে পোস্ট প্রোডাকশনের কাজ শুরু হবে। ছবিটির পরিচালক ফজলুল কবির। নরসিংদীর মেয়ে তুরা এর আগে পরবাসি ও দাঁড়কাক নামে দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন।

চলতি বছর মুক্তির অপেক্ষায় থাকা ছবি কাজলরেখার দুইজন শিল্পীকে পাবে ঢালিউড। কাজলরেখা চরিত্রে দুইজন অভিনয় করেছেন।একজন হলেন মন্দিরা চক্রবর্তী। তিনি কাজলরেখার পরিণত বয়সের এবং অন্যজন সাদিয়া আয়মান তিনি কাজলরেখার কিশোরী বয়সের চরিত্রে অভিনয় করেছেন। 

মন্দিরা ২০১২ খ্রিষ্টাব্দে চ্যানেল আই সেরা নাচিয়ের মঞ্চ থেকে অভিনয়ে আসেন। এরপর বেশ কয়েকটি টিভি নাটকে দেখা যায় তাকে। অপরদিকে সাদিয়া আয়মান গত বছরের শেষের দিকে মুক্তিপ্রাপ্ত ওয়েব সিনেমা মায়াশালিক-এ অভিনয় করে বেশ আলোচনায় আসেন। এরপর ফুলের নামে নাম, প্রেম কাহিনী, নরসুন্দরসহ কয়েকটি নাটকে কাজ করেছেন। 

সৈয়দা অমনি কাজী আনোয়ার হোসেনের মাসুদ রানা সিনেমায় নবনীতা চরিত্রে অভিনয় করে আলোচনায় আসেন। এছাড়া তিনি বিভিন্ন ব্র্যান্ডের পোশাকের মডেল হয়েছেন। দুই বছর আগে পরিচালক সৈয়দা নাসিরের ব্যান্ড বয়েজ ওয়েব সিরিজ এবং তার একটি সিনেমায় অভিনয় করেন সৈয়দা অমনি।