মাসুম আজিজের সুচিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করার আহ্বান

17 Oct 2022, 03:01 PM আকাশলীনা শেয়ার:
মাসুম আজিজের সুচিকিৎসায়  মেডিকেল বোর্ড গঠন করার আহ্বান

অভিনেতা, নাট্যকার, নির্দেশক মাসুম আজিজ ১৩ অক্টোবর ২০২২ থেকে রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন। তিনি ফুসফুসের ক্যান্সার জটিলতায় ভুগছেন। তার সুচিকিৎসা নিশ্চিতে সরকারের পক্ষ থেকে একটি মেডিকেল বোর্ড গঠনের উদ্যোগ নেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

তিনি বলেছেন, ‘দেশের নামিদামি চিকিৎসকদের নিয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হোক এবং তার দেখভালের দায়িত্ব সংস্কৃতি মন্ত্রণালয় বহন করুক।’ গোলাম কুদ্দুছ এর আগে বলেছিলেন, ‘স্কয়ার হাসপাতালের চিকিৎসা অনেক ব্যয়বহুল হওয়ার কারণে মাসুম আজিজকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থানান্তর করা যায় কিনা, সেই চেষ্টা তারা করছেন। দেশের শিল্পীদের চিকিৎসায় সরকারের দৃষ্টিও তিনি আকর্ষণ করেছিলেন।’ গোলাম কুদ্দুছ আরো বলেন, ‘সংস্কৃতি মন্ত্রণালয় থেকে একটি আলাদা সেল গঠন করে গুণী শিল্পীদের চিকিৎসার ব্যাপারে তদারক করা জরুরি।শিল্পীরা সারাটা জীবন মানুষের প্রয়োজনে কাজ করেন। শেষ জীবনে তাদের চিকিৎসা নিশ্চিত করা সরকারের দায়িত্ব। সংস্কৃতি মন্ত্রণালয়ের কাছে আমি আহ্বান করব, তারা যেন মাসুম আজিজসহ সকল গুণী শিল্পীদের চিকিৎসার দায়িত্ব নেন। হাসাপাতালের খরচ সংস্কৃতি মন্ত্রণালয় বহন করে।’

মাসুম আজিজ প্রায় চার দশক ধরে মঞ্চ, টেলিভিশন এবং চলচ্চিত্রে নিয়মিত অভিনয় করছেন। অভিনয়ে অবদানের জন্য ২০২২ খ্রিষ্টাব্দে একুশে পদক পান গুণী এই অভিনেতা।