দীর্ঘদিন পর সিনেমায় অভিনয় করছেন ফেরদৌসী মজুমদার

02 Jun 2022, 01:44 PM মুভিমেলা শেয়ার:
দীর্ঘদিন পর সিনেমায় অভিনয় করছেন ফেরদৌসী মজুমদার

মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রের সফল অভিনয়শিল্পী ফেরদৌসী মজুমদার দীর্ঘদিন পর আবারো সিনেমায় অভিনয় করতে চলেছেন। সিনেমাটির নাম ‘আগন্তুক’। সিনেমাটির পরিচালক, কাহিনিকার এবং চিত্রনাট্যকার বিপ্লব সরকার।
সিনেমার কাহিনি সম্পর্কে ফেরদৌসী মজুমদার বলেন, “ ‘আগন্তুক’ সিনেমার গল্পটা অসাধারণ। একটি পরিবারের চারজন সদস্যের জীবনপ্রণালি নিয়ে এর গল্প।” সিনেমাটিতে বৃদ্ধ মায়ের ভূমিকায় দেখা যাবে ফেরদৌসী মজুমদারকে। সিনেমাটির শুটিং হয়েছে নাটোর, মানিকগঞ্জ এবং নবাবগঞ্জের বিভিন্ন মনোরম লোকেশনে। ছবিটিতে মায়ের ভূমিকায় অভিনয় করা ফেরদৌসী মজুমদারের চরিত্রটিতে খুব বেশি সংলাপ নেই। সিনেমায় বেশির ভাগ সময়ই চুপচাপ থাকতে হয় তাঁকে। যেকটি সংলাপ আছে, সেগুলোও প্রলাপের মতো। নির্মাতা ছবিটিতে ফেরদৌসী মজুমদারকে ভিন্নভাবে উপস্থাপন করেছেন। যার জন্য কাজটি বেশ চ্যালেঞ্জিং বলেও মনে করেন ফেরদৌসী মজুমদার। সিনেমাটি সব শ্রেণির দর্শকের ভালো লাগবে।
ফেরদৌসী মজুমদার কাজের স্বীকৃতিস্বরূপ একুশে পদক, স্বাধীনতা পুরস্কার, বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারসহ বহু পুরস্কারে ভূমিত হয়েছেন। অভিনয়ের বাইরে খণ্ডকালীন শিক্ষকতা এবং লেখালেখি নিয়ে ব্যস্ত সময় পার করছেন নন্দিত এই অভিনয়শিল্পী।