নতুন বছরকে রাঙিয়ে দিতে আসছে পূজা

19 Dec 2021, 12:49 PM কাভার স্টার শেয়ার:
নতুন বছরকে রাঙিয়ে দিতে আসছে পূজা

পূজা চেরির ক্যারিয়ারের শুরুটা ছিল বেশ ভালো। সিনেমায় পূজার অভিষেক হয় জাজ মাল্টিমিডিয়া ও এসবিএস প্রযোজিত এবং রাজ চক্রবর্তী পরিচালিত ‘নূরজাহান’ ছবির মাধ্যমে। প্রথম ছবিতেই দর্শক খুব ভালোভাবে গ্রহণ করেন পূজাকে। পূজার ভক্তদের জন্য সুখবর হচ্ছে নতুন বছরে সবাইকে রাঙিয়ে দিতে পূজা আসছে তার অভিনীত বহুল আলোচিত ছবি ‘শান’ নিয়ে। ছবিতে পূজার বিপরীতে অভিনয় করেছেন সিয়াম। এটি পূজা-সিয়াম জুটির তৃৃতীয় ছবি। বিস্তারিত লিখেছেন শেখ সেলিম...



করোনার প্রভাবে দীর্ঘদিন ঘরে বসে থাকলেও এখন আবার অভিনয়ে নিয়মিত হয়েছেন পূজা চেরি। বর্তমানে একাধিক ছবিতে কাজ করছেন পূজা। এরমধ্যে ‘মাসুদ রানা’ সিনেমায় সোহানা চরিত্রে অভিনয় করেছেন পূজা। ভিন্ন চরিত্রে অভিনয়ের জন্যে পূজাকে কঠোর পরিশ্রম করতে হয়েছে। ছবির কাজ প্রায় শেষের দিকে। গেল বছরের ঈদুল ফিতরে পূজা অভিনীত ‘শান’ সিনেমাটি মুক্তি পাওয়ার কথা থাকলেও বৈশ্বিক মহামারি করোনার কারণে তা সম্ভব হয়নি। তবে পূজার ভক্তদের জন্য সুখবর হচ্ছে নতুন বছরের শুরুতে সিনেমাটি মুক্তির কথা ভাবছেন সংশ্লিষ্টরা। ছবিতে পূজার বিপরীতে অভিনয় করেছেন হালের আরেক ক্রেজ সিয়াম। সবকিছু ঠিক থাকলে ৭ জানুয়ারি ২০২২ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। পুলিশি অ্যাকশন থ্রিলার ঘরানার এই সিনেমাটি নির্মাণ করেছেন এম রহিম। পূজা ও সিয়াম ছাড়াও ছবিতে অভিনয় করেছেন তাসকিন রহমান, মোরাদ পারভেজ, অরুণা বিশ্বাস, চম্পা, হাসান ইমাম, ডন প্রমুখ।প্রায় দুই বছর থমকে যাওয়ার পর ফের অক্সিজেন নেওয়া শুরু করেছে ঢালিউড ইন্ডাস্ট্রি। ‘শান’ ছবিটি মুক্তি প্রসঙ্গে অভিনেত্রী পূজা বলেন, কোভিডের কারণে আমাদের ইন্ডাস্ট্রিতে দীর্ঘদিন ছবি মুক্তি পায়নি। তাই ইন্ডাস্ট্রি অনেকটা ক্ষতিগ্রস্ত। সেই ক্ষতি পূরণ করতে এখন কিছু ভালো ছবি দরকার। তিনি আরো বলেন, বছরের শেষে বেশ ক’টি বড়ো ছবি মুক্তি পেয়েছে। এই ধারাবাহিকতা থাকলে ইন্ডাস্ট্রি আবার ঘুরে দাঁড়াবে।
‘শান’ ছবির গল্প লিখেছেন আজাদ খান ; চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন নাজিম উদ দৌলা। ছবিটি পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া। এর মধ্যে ছবিটির থিমেটিক পোস্টার প্রকাশ হয়েছে। পর্যায়ক্রমে আসবে এর মূল পোস্টার, গান, টিজার ও ট্রেলার।
পূজার ভক্তদের জন্যে আরো সুখবর হচ্ছে এই প্রথম শাকিব খানের সঙ্গে জুটি হয়ে ‘গলুই’ নামের একটি সিনেমায় অভিনয় করছেন। তার চরিত্রের নাম মালা। ২০২০-’২১ অর্থবছরে সরকারি অনুদানে এই সিনেমাটি পরিচালনা করছেন এস এ হক অলিক।
শাকিব খানের সঙ্গে কাজ করা প্রসঙ্গে পূজা বলেন, শাকিব ভাইয়া [শাকিব খান] দেশের বড়োমাপের একজন অভিনেতা। তার বিপরীতে কাজ করছি, স্বাভাবিকভাবেই ভালো লাগছে। এর আগেও শাকিব ভাইয়ের বিপরীতে কাজের প্রস্তাব পেয়েছি। কিন্তু আমার কাছে মনে হয়েছিল তখন আমি তার বিপরীতে কাজের জন্য সঠিক ছিলাম না। তাই কাজটি করা হয়ে ওঠেনি। কিন্তু ‘গলুই’র গল্প শোনার পর মনে হলো আমি এটা করতে পারি। কী কী প্রস্তুতি নিতে হয়েছে মালা চরিত্রটির জন্য ? পূজা বলেন, আমার ওজন ৫০ কেজি ছিল। পরিচালক বলেছিলেন ওজন বাড়াতে। ৫ কেজি ওজন বাড়িয়েছি। এটাই প্রথম প্রস্তুতি ছিল। এছাড়া চুলের রং পরিবর্তন করেছি। আর স্ক্রিপ্ট আগেও পড়েছি। কিন্তু শুটিংয়ে যাওয়ার আগে বার বার পড়েছি, যেন মনের জোরটা থাকে। মালা চরিত্রের বিস্তারিত জানতে চাই ? পূজা বলেন, মালা ধনী পরিবারের মেয়ে। খুবই সরল এবং ব্যক্তিত্বসম্পন্ন। এর আগে ‘হৃদিতা’ সিনেমার কাজ শেষ করেছেন। কাজের অভিজ্ঞতা কেমন ছিল ? উত্তরে পূজা বলেন, অভিজ্ঞতা খুব ভালো। কারণ ‘হৃদিতা’র গল্পটা বেশ সুন্দর। তারচেয়ে বড়ো কথা এই উপন্যাসটা আনিসুল হক স্যারের। তার বড়ো ভক্ত আমি। তার উপন্যাসে নাম-ভূমিকায় অভিনয় করতে পেরেছি এটা সৌভাগ্যের। শেষ লটের শুটিংয়ে সুনামগঞ্জের টাঙগুয়ার হাওরে যেতে হয়েছে। অনেক জার্নি করতে হয়েছে। তবে যখন আউটপুটটা দেখেছি, সব কষ্ট দূর হয়ে গেছে। শান্তি লেগেছে। মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাগুলোর কী অবস্থা ? পূজা চেরি বলেন, আমার অনেকগুলো সিনেমাই মুক্তির জন্য প্রস্তুত। ‘শান’, ‘জ্বীন’, ‘সাইকো’সহ কয়েকটি। তবে মুক্তির ব্যাপারটা অবস্থার ওপর নির্ভর করছে।