মালায়লাম অভিনেত্রীদের পারিশ্রমিক

22 Sep 2021, 12:21 PM মুভিমেলা শেয়ার:
মালায়লাম অভিনেত্রীদের পারিশ্রমিক

বর্তমানে সিনেমাপ্রেমীদের মধ্যে মালায়লাম সিনেমার জনপ্রিয়তা তুঙ্গে। অসাধারণ কাহিনি, চিত্রগ্রহণ অভিনেতা-অভিনেত্রীদের হৃদয় ছোঁয়া সাবলীল অভিনয় সব মিলিয়ে এক কথায় বলিউডকেও টক্কর দিচ্ছে এই ফিল্ম ইন্ডাস্ট্রি। এই ই্ডাস্ট্রির অভিনেত্রীদেরও জনপ্রিয়তা কোনো অংশে কম নয়। অভিনয় দক্ষতা সৌন্দর্য, ব্যক্তিত্ব সব মিলিয়ে দর্শকদের হৃদয়ে তারা মলিউড কুইন। এই অভিনেত্রীদের পারিশ্রমিক কেমন তা জানার আগ্রহ থাকে অনেকের। এবারের এই আয়োজনে থাকছে মালায়লাম অভিনেত্রীদের কার কেমন পারিশ্রমিক চলুন জেনে নিই ...

মঞ্জু ওয়ারিয়ার

কেরালার লেডি সুপারস্টার ডাকা হয় মঞ্জু ওয়ারিয়ারকে। মালায়লাম ইন্ডাস্ট্রির অন্যতম সফল অভিনেত্রী তিনি। তিনি শুধু অভিনেত্রীই নন একাধারে পরিচালক, প্রযোজক, গায়িকা ও নৃত্যশিল্পী। তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, কেরালা রাজ্য চলচ্চিত্র পুরস্কার এবং দক্ষিণে ৭টি ফিল্মফেয়ার পুরস্কারের মালকিন। বর্তমানে তিনি খুব বেছে বেছে কাজ করছেন। সেইসঙ্গে অনেক নামিদামি প্রতিষ্ঠানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর তিনি। মালায়লাম ইন্ডাস্ট্রিতে সবচেয়ে বেশি পারিশ্রমিক নেন তিনি। ৫০ থেকে ৭০ লাখ পর্যন্ত তিনি তার পারিশ্রমিক নিয়ে থাকেন। আর কোনো প্রতিষ্ঠানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নেন ১ কোটি টাকা। 

নয়নতারা

সৌন্দর্য ও অভিনয় প্রতিভা দ্বারা নয়নতারা শুধু মালায়লাম সিনেমা নয়, ভক্ত তৈরি করেছেন তামিল ও তেলেগু ইন্ডাস্ট্রিতেও। তিনিই একমাত্র দক্ষিণের অভিনেত্রী যিনি ‘ফোবর্স’ ম্যাগাজিনের ফোবর্স ইন্ডিয়ান সেলিব্রেটি ১০০-তে স্থান পেয়েছেন। তিনি এ পর্যন্ত প্রায় ৭৫টির মতো সিনেমা করেছেন। তিনি একেকটি সিনেমার জন্য ৩৫ থেকে ৫০ লাখ টাকা চার্জ করেন।

আমলা পল

সব ধরনের চরিত্রে একেবারে মিশে যেতে পারেন আমলা। অসাধারণ অভিনয় দক্ষতার কারণে রাতারাতি তারকাখ্যাতি পেয়েছেন তিনি। মালায়লাম অভিনেত্রী হলেও তিনি সমান তালে অভিনয় করে যাচ্ছে তামিল ও তেলেগু সিনেমায়ও। তামিল সিনেমা ‘ময়না’য় অভিনয়ের পর তিনি সে বছরের সেরা স্টার অ্যাওয়ার্ড পান। আমলা তার প্রতি সিনেমার জন্য ৩০ লাখ টাকা পারিশ্রমিক পান। 

প্রিয়ামণি

তিনি তার অভিনয়জীবন শুরু করেন তামিল ফিল্ম দিয়ে। তামিল সিনেমায় তার পরিপক্ব অভিনয় ও ভুবন ভোলানো হাসির কারণে মালায়লাম ইন্ডাস্ট্রিতে খুব সহজেই কাজের সুযোগ পেয়ে যান। তিনি কান্নাঢ়া, তেলেগু সিনেমাতেও অভিনয় করেছেন। তিনি তিনটি ফিল্মফেয়ার পুরস্কার ও সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। তিনি মালায়লাম ইন্ডাস্ট্রিতে একেকটি সিনেমার জন্য ২০ থেকে ২৫ লাখ টাকা নেন। 

কাব্য মাধবন

মালায়লাম চলচ্চিত্রের এক গুণী অভিনেত্রী কাব্য মাধবন। তিনি মূলত প্রথমে একজন শিশুশিল্পী হিসেবে চলচ্চিত্রে কাজ শুরু করেন। মূল অভিনেত্রী হিসেবে তিনি আত্মপ্রকাশ করেন ১৯৯৯ সালে। প্রায় দুই দশক ধরে তিনি মালায়লাম চলচ্চিত্রে অভিনয় করছেন। কান্না ও ইমোশনাল অভিনয়ের জন্য তিনি বেশ সুপরিচিত। তিনি এ পর্যন্ত দুবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন সেরা অভিনেত্রী হিসেবে। তিনি তার একেকটি চলচ্চিত্রের জন্য ১৯ থেকে ২৫ লাখ টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন। 

মমতা মোহনদাস

মমতা মোহনদাস একাধারে অভিনেত্রী, প্রযোজক ও একজন গায়িকা। মালায়লাম ইন্ডাস্ট্রিতে তার বেশ জনপ্রিয়তা রয়েছে। গ্ল্যামারাস সিনেমাতে অভিনয়ের পাশাপাশি অনেক কমেডি সিনেমাতেও তিনি অভিনয় করেছেন। বেশ কিছু তামিল ও তেলেগু সিনেমাতে সিনেমা প্রযোজনা করেছেন তিনি। দক্ষিণে ২টি ফিল্মফেয়ার পুরস্কার জিতেছেন। তেলেগু সিনেমাতে প্লেব্যাক করার জন্য ২০০৬ সালে সেরা গায়িকার পুরস্কার জিতেছেন তিনি। ২০২১ সালে সেরা মালায়লাম অভিনেত্রীর পুরস্কারও জিতেছেন তিনি। তার নিজের একটি চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান রয়েছে। তিনি ১৮ থেকে ২৫ লাখ টাকা পর্যন্ত পারিশ্র্রমিক পান ১টি সিনেমার জন্য।