সেরা ছবির তালিকায় বাংলাদেশি গল্পের তামিল ছবি সুরারাই পোট্রু

23 May 2021, 05:57 PM মুভিমেলা শেয়ার:
সেরা ছবির তালিকায় বাংলাদেশি গল্পের তামিল ছবি সুরারাই পোট্রু

বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতীয় সেনা ক্যাপ্টেন ছিলেন জি আর গোপীনাথ। যুদ্ধে পারদর্শী এই সেনা কর্মকর্তা হঠাৎই অবসর নেন। চাকরি থেকে অবসর নিয়ে প্রতিষ্ঠা করেন ভারতের অন্যতম এয়ারলাইন এয়ার ডেকান।

এই ঘটনাটি নিয়েই তৈরি হয় তামিল চলচ্চিত্র ‘সুরারাই পোট্রু। ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন ভারতীয় সুপার স্টার সুরিয়া। 

জানা যায়, ছবিটি নির্মিত হয়েছে ২০১১ সালের সেরা বিক্রিত বই ‘সিম্পলি ফ্লাই : আ ডেকান ওডিসি’থেকে। ছবিটি পরিচালনা করেছেন সুধা কোঙ্গারা। প্রযোজনা করেছে সুরিয়ার প্রযোজনা প্রতিষ্ঠান।ছবিটি মুক্তি পায় ২০২০ খ্রিষ্টাব্দে। 

ইন্টারনেট মুভি ডেটাবেজ [আইএমডিবি]-এ সর্বকালের সেরা চলচ্চিত্রের তালিকার শীর্ষ তিনে উঠে এসেছেবাংলাদেশের সঙ্গে গভীর সম্পর্কযুক্ত ভারতীয়তামিল ছবি ‘সুরারাই পোট্রু।

বিশ্বের সবচেয়ে বড়ো এ অনলাইন চলচ্চিত্রের তথ্যভাণ্ডারে প্রথম দুটি ছবি হিসেবে আছে ‘দ্য শশাঙ্ক রিডেম্পশন’ ও ‘দ্য গডফাদার’। তাদের রেটিং যথাক্রমে ৯.৩ ও ৯.২। গত এক দশক ধরে ছবি দুটি শীর্ষ অবস্থানে আছে। বহুল প্রশংসিত ‘সুরারাই পোট্রু’ ৯.১ পয়েন্ট আছে তৃতীয়অবস্থানে।

তামিল ভাষা ছাড়াও মালায়লাম, কন্নড় ও তেলেগুতে ডাব করার কথা রয়েছে ছবিটি। এতে সুরিয়াসহ আরও অভিনয়করেছেন অপর্ণা বালামুরালি ও মোহন বাবু।

ছবিটি ২০২০ সালের ১২ নভেম্বর অ্যামাজন প্রাইমে মুক্তি পায়। পাশাপাশি ওয়েব ফিল্ম ক্যাটাগরিতে গত অস্কারেও অংশ নেয়।