নীরবতা ভেঙে সরব হলেন বুবলি থানায় হত্যার অভিযোগ

11 Mar 2021, 02:02 PM মুভিমেলা শেয়ার:
নীরবতা ভেঙে সরব হলেন বুবলি থানায় হত্যার অভিযোগ

দীর্ঘদিন আড়ালে থাকার পর আবার সিনেমায় নিয়মিত হয়েছেন হালের ক্রেজ শবনম বুবলি। আসিফ ইকবাল পরিচালিত ‘চোখ’ শিরোনামের ছবির মাধ্যমে ফিরলেন তিনি। তার বিপরীতে থাকছেন নিরব ও রোশান। এই দিকে বুবলি ফিরেই থানায় একটি সাধারণ ডায়রি করেন কে বা কারা যেন তাকে হত্যার চেষ্টা করছে। বিস্তারিত লিখেছেন শেখ সেলিম...


শুরুটা করেছিলেন টেলিভিশনে সংবাদ পাঠের মাধ্যমে। সেখান থেকেই চলচ্চিত্রে নাম লেখান শবনম বুবলি। চলচ্চিত্রে বুবলির অভিষেক হয় ঢাকাই চলচ্চিত্রের কিং খান খ্যাত শাকিব খানের নায়িকা হিসেবে। বুবলি অভিনীত প্রথম ছবি ‘বসগিরি’। প্রথম ছবিতেই বুবলিকে গ্রহণ করেন দর্শক। ছবিটি সুপারহিট হওয়ায় বুবলি পেয়ে যান পরবর্তী টিকেট। এরপর শাকিব-বুবলি জুটি হয়ে দর্শককে বেশকিছু ছবি উপহার দেন। প্রতিটি ছবিই দর্শকপ্রিয় হয়ে ওঠে। তার বৃহস্পতি যখন তুঙ্গে ঠিক সেই সময়ে অনেকটা আড়ালে চলে যান বুবলি। এই নিয়ে অনেক গুঞ্জনও চাউর হয়ে ওঠে। তার সবশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘বীর’। মূলত এই সিনেমা মুক্তির পরই আড়ালে চলে যান তিনি। গত বছরের ফেব্রুয়ারি থেকে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত প্রায় ১০ মাসে কোথাও দেখা যায়নি তাকে। সৈকত নাসির পরিচালিত ‘ক্যাসিনো’ ছবির শুটিংয়ে শেষ অংশ নিয়েছিলেন গেল বছর ১২ ফেব্রুয়ারি। বুবলির মুক্তিপ্রাপ্ত শেষ ছবি ছিল কাজী হায়াৎ পরিচালিত ‘বীর’। তারপর থেকে ১০ মাস সবকিছু থেকে নিজেকে আড়ালে রেখেছিলেন তিনি। আড়ালে থাকা প্রসঙ্গে বুবলি জানান, সবারই পরিবার রয়েছে, রয়েছে ব্যক্তিগত জীবনও। অবসর সময়টায় কমবেশি সবাই ব্যক্তিগত ও পরিবারের জন্য রাখে। আগে থেকেই প্ল্যানিং ছিল একটু অবসর পেলে নিজেকে আরো পরিপূর্ণভাবে গড়ে তুলব। ফেব্রুয়ারি মাসের শেষ দিন আমেরিকা যাই। সেখানে ফিল্ম সম্পর্কিত একটি কোর্স সম্পন্ন করেছি নিউ ইয়র্ক ফিল্ম একাডেমি থেকে। চার মাসের কোর্স থাকলেও করোনা মহামারির কারণে সম্ভব হয়নি, একমাসে শেষ করতে হয়েছে। লকডাউনের আগে সরাসরি ক্লাস করতে হয়েছে। পরে অনলাইনেই ক্লাস করতে হয়েছে। দেশে ফেরার কথা ছিল বেশ আগেই। কিন্তু লকডাউন থাকায় আসতে পারিনি। ২০২০ সালের ৩০ নভেম্বর বাংলাদেশে আসতে পেরেছি। সেখানে অনেক কিছু শিখেছি। দীর্ঘ বিরতির পর নীরবতা ভেঙে আবারো সরব হন বুবলি। এসেই আড়ালে থাকার ব্যাখ্যা করেন তিনি। নিজেকে গড়ার জন্যেই এই বিরতি বলে জানান বুবলি। বুবলি যখন আবার নিয়মিত হচ্ছেন ঠিক সেই সময়ে জন্ম নেয় আর এক ঘটনা।

সম্প্রতি তিনি অভিযোগ করেন গাড়িচাপা দিয়ে তাকে হত্যার চেষ্টা করা হয়েছে। এই বিষয়ে তিনি বলেন, [২৫ ফেব্রুয়ারি] বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। কে বা কারা আমার গাড়িকে আঘাত করার চেষ্টা করেন। তিনি আরো জানান, এর আগেও একই ঘটনা ঘটেছে। এটা ছিল তৃতীয়বার।

এই ঘটনাকে কেন্দ্র করে তিনি এখন নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে উল্লেখ করেন। নিজের আত্মরক্ষায় রাজধানীর উত্তরা পশ্চিম থানায় সাধারণ ডায়রি [জিডি] করেছেন তিনি। যার নম্বর ১৯১৭।

সাধারণ ডায়রি প্রসঙ্গে বুবলি বলেন, শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ভেবেছিলাম দুয়েকদিন পর সাধারণ ডায়েরি করব। এরই মধ্যে শুক্রবার সন্ধ্যায় আমি একটি পুরস্কার প্রদান অনুষ্ঠানে অংশ নিই। বাসায় ফিরতে রাত ১১টা বেজে যায়। বাসায় ফেরার পর আব্বু-আম্মু বিষয়টি জানালে, তারা বুবলিকে পরামর্শ দেন কয়েক দিন ধরে যেসব ঘটনা ঘটছে, তাতে আর দেরি করার কোনো মানে হয় না। আজ রাতেই যেন ঘটনাটি থানায় অবহিত করি। এরপর ঘটনাটি উল্লেখ করে সাধারণ ডায়েরি আকারে লিপিবদ্ধ করেন তিনি।

বুবলি তার ফেসবুকে ২৬ ফেব্রুয়ারি লিখেছিলেন, সব সড়ক দুর্ঘটনা, দুর্ঘটনা নয়, অনেক সময় পরিকল্পিতও হয়, তা গত দুদিনে টের পেয়েছি। উপলব্ধি করেছি, আমরা যা দেখি বা যা শুনি, তার পেছনেও অন্য এক অজানা সত্য থাকে। মৃত্যুকে খুব কাছ থেকে দেখলাম। ভাবছিলাম আজকের দিনটিতে আমাকে নিয়ে অন্য রকম সংবাদও হতে পারত। মা-বাবা, ভাইবোনদের দোয়া আর আপনাদের ভালোবাসায় এ যাত্রায় সুস্থ আছি।

গত পাঁচদিন ‘চোখ’ নামের একটি সিনেমার শুটিং করছিলাম। শুটিং শেষে রাতে বাসায় ফেরার পথে বিপরীত দিক থেকে কোনো হর্ন না বাজিয়ে, কোনো সিগন্যাল না দিয়ে আমার গাড়ির সামনে প্রচÐ বেগে তেড়ে আসে একটি প্রাইভেট কার, যার গ্লাস ছিল ব্লাকপেপার দিয়ে মোড়ানো। ছিল না কোনো নম্বর প্লেট। তাৎক্ষণিকভাবে আমার ড্রাইভার হার্ড ব্রেক না করলে হয়তো অন্য কিছু হতে পারত। আমি নিজেও ড্রাইভিং জানি, তাই কোনটি দুর্ঘটনা আর কোনটি ইচ্ছেকৃত, তা বোঝার ক্ষমতা নিশ্চয়ই একজন সুস্থ-স্বাভাবিক মানুষের মতো আমারও আছে। প্রথম দিন সব বুঝতে পেরেও মনকে সান্ত¡না দিয়েছিলাম হয়ত বিপরীত দিক থেকে আসা গাড়ি এত জোরে আসার কারণে কন্ট্রোল রাখতে পারেনি। কিন্তু একই ঘটনার পুনরাবৃত্তি হলে সেটি আর বুঝতে বাকি থাকে না যে এটি উদ্দেশ্যমূলকভাবেই করানো হচ্ছে। অনেক দিন ধরেই আমি নানাভাবে নানান কিছু বুঝতে পারছি, শুনতে পারছি। কিন্তু যারাই এসব ন্যক্কারজনক অপরাধের সঙ্গে জড়িত থাকবেন, তারাও নিশ্চয়ই বারবার সুযোগের অপেক্ষায় থাকবেন। কিন্তু মনে রাখবেন, কেউই আইনের ঊর্ধ্বে নন, আর আল্লাহ তো একজন আছেন, যিনি সবই দেখেন। শিগগিরই আমি আইনি ব্যবস্থা নেব।

আইনি ব্যবস্থা নিতে দেরি করেননি বুবলি। রাতেই তিনি উত্তরা পশ্চিম থানায় হাজির হয়ে সাধারণ ডায়েরি করেন। সাধারণ ডায়রিতে বুবলি উল্লেখ করেছেন, ‘আমি একজন চলচ্চিত্র অভিনেত্রী। চলচ্চিত্রের কাজের কারণে প্রায় সময় আমাকে বিভিন্ন জায়গায় যাওয়া-আসা করতে হয়। শুটিংয়ের কারণে বাসায় ফিরতে অনেক সময় রাত হয়ে যায়। এমতাবস্থায় প্রায় গত বেশ কয়েক দিন অজ্ঞাতনামা ব্যক্তিরা নম্বরবিহীন প্রাইভেট কার ও মাইক্রোবাস ব্যবহার করে আমাকে ফলো করছে। অদ্য ২৫ ফেব্রুয়ারি দিবাগত রাত আনুমানিক দুইটার দিকে নারায়ণগঞ্জ থেকে শুটিং শেষ করে উত্তরার ১০ নম্বর সেক্টরের বাড়িতে ফেরার পথে আনুমানিক ৩টার সময় উত্তরা পশ্চিম থানার ৩ নম্বর সেক্টরের জসীমউদ্দীন রোডে পৌঁছামাত্র উল্টো দিক থেকে নম্বর প্লেটবিহীন একটি প্রাইভেট কার এসে আমার গাড়ির সামনে হার্ড ব্রেক করে। আমি আশঙ্কা করছি, অজ্ঞাতনামা ব্যক্তিরা যেকোনো সময় আমার ক্ষতি করতে পারে। উপরোক্ত বিষয়টি আপনার থানায় সাধারণ ডায়েরি করতে যেন মর্জি হয়।’

সম্প্রতি ঢালিউড সুপার স্টার শাকিব খানের বিপরীতে ‘লিডার : আমিই বাংলাদেশ’ ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন শবনম বুবলি। এছাড়া ‘চোখ’ শিরোনামের আরো নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন এই নায়িকা। ‘চোখ’ ছবিতে বুবলির বিপরীতে অভিনয় করবেন নিরব ও রোশান।