জাজের ঘরে অনন্ত-বর্ষা

01 Feb 2024, 10:22 PM খবর শেয়ার:
জাজের ঘরে অনন্ত-বর্ষা


দেশবরেণ্য কথাসাহিত্যক কাজী আনোয়ার হোসেন। যার থ্রিলারধর্মী বই পড়েন নি এমন পাঠক খুবই কমই রয়েছেন। তার অমর সৃষ্টি ‘মাসুদ রানা। তার সৃষ্টির অন্যতম একটি উপন্যাস ‘অপারেশন চিতা’। বহুল পঠিত এই উপন্যাসটি থেকে নির্মিত হচ্ছে ‘চিতা’ নামের একটি সিনেমা। ৩১ জানুয়ারি জমকালো আয়োজনের মধ্য দিয়ে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া এই সিনেমা নির্মাণের ঘোষণা দেন। মহরতের আগে থেকেই সিনেমাটি নির্মাণ নিয়ে আলোচনা হলে জানা যায় নি কে হচ্ছেন এই সিনেমার মুল পাত্র-পাত্রী। অবশেষে সেই অপেক্ষার অবসান ঘটল ৩১ জানুয়ারি সন্ধ্যায়। ঐদিন রাজধানীর ঢাকা ক্লাবে ‘চিতা’ সিনেমার মহরত অনুষ্ঠিত হয়। সেখানেই এ সিনেমার মূল পাত্র-পাত্রীর নাম ঘোষণা করা হয়। সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন সফল জুটি অনন্ত জলিল ও বর্ষা। এই সিনেমার মাধ্যমে প্রথমবার জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত সিনেমা করতে যাচ্ছেন এই জুটি।

ছবিটি পরিচালনা করবেন নির্মাতা রাজীব বিশ্বাস [কলকাতা]। মে মাসে ছবিটির শুটিং শুরু করার পরিকল্পনা রয়েছে প্রযোজনা প্রতিষ্ঠানের। ছবিটির  শুটিং হবে বাংলাদেশ ছাড়াও , থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও ভিয়েতনামের বিভিন্ন লোকেশনকে।

এর আগে কাজী আনোয়ার হোসেনের সৃষ্ট গোয়েন্দা চরিত্র ‘মাসুদ রানা’ সিরিজের ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে নির্মিত হয় বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় ‘এমআর-৯: ডু অর ডাই’নামের একটি সিনেমা।

 গেল বছরের ২৫ আগস্ট মুক্তি পাওয়া এ সিনেমায় মাসুদ রানা চরিত্রে অভিনয় করেন এবিএম সুমন ।