বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক হলেন জ্যোতিকা জ্যোতি

28 Mar 2023, 03:59 PM মুভিমেলা শেয়ার:
বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক হলেন জ্যোতিকা জ্যোতি

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে নিয়োগ পেয়েছেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। এরই মধ্যে নতুন চাকরিতে যোগদান করেছেন তিনি। জানা যায় দুই বছর মেয়াদে শিল্পকলা একাডেমির গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালকের দায়িত্ব পালন করবেন তিনি।

কয়েক দিন যাবত শিল্পকলা একাডেমিতে যাওয়া-আসা করছেন। জীবনে প্রথম চাকরি তাই সবার সঙ্গে পরিচিত হতে কিছুটা সময় পার করছেন। সারাদেশে শিল্পকলা একাডেমির গবেষণা ও প্রকাশনাসম্পর্কিত কাজগুলো দেখভালের দায়িত্ব পালন করবেন জ্যোতিকা জ্যোতি। 

বেশ কিছুদিন ধরে  মানসম্মত কোনো গল্প পাচ্ছিলেন না বলে অভিনয় কমিয়ে দেন। তারপর চাকরি করার সিদ্ধান্ত নেন তিনি। এছাড়া আর্থিক সংকটেও পড়েন।  চাকরির পাশাপাশি ভালো গল্পে অভিনয় করার সুযোগ পেলে ছুটির দিনগুলোতে অভিনয়  করবেন। 

২০০৪ খ্রিষ্টাব্দে একটি সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে জ্যোতিকা জ্যোতির বিনোদন জগতে পথচলা শুরু। এরপর টিভিনাটক ও চলচ্চিত্র নিয়েই ব্যস্ত ছিলেন ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর এই অভিনয়শিল্পী।

তাঁর অভিনীত কয়েকটি চলচ্চিত্র হলো, আয়না, নন্দিত নরকে, জীবনঢুলি, অনিল বাগচীর একদিন, মায়া : দ্য লস্ট মাদার, রাজলক্ষ্মী ও শ্রীকান্ত, লাল মোরগের ঝুঁটি, ইত্যাদি। বর্তমানে জ্যোতির হাতে আছে অন্ত্যেষ্টিক্রিয়া, অনাবৃত ও আগুনপাখি চলচ্চিত্রের কাজ।