ভ্যালেন্টাইন গিফট

04 Feb 2021, 04:00 PM অভোগ শেয়ার:
ভ্যালেন্টাইন গিফট

ভালোবাসার উপহার 

ভালোবাসার দিনে ভালোবাসার মানুষটির জন্য চাই বিশেষ উপহার। কি হতে পারে সেই উপহারটা? জেনে নিন...

ভালোবাসার মানুষের জন্য সবচেয়ে বড় উপহারতো ভালোবাসাই, যার জন্য বিশেষ কোনো দিনের প্রয়োজন হয় না। তবুও পৃথিবীর চিরাচরিত কিছু ব্যাপার আছে। বিশেষ দিনে প্রিয় মানুষটিকে পছন্দের জিনিসটি উপহার দেওয়া শুধু আনন্দেরই নয়, এতে সম্পর্কের গভীরতাও বাড়ে। তাই প্রিয়জনকে উপহার দিন। উপহারের ক্ষেত্রে নিজের রুচিবোধ এবং প্রিয়জনের পছন্দ-অপছন্দের বিষয়টা মাথায় রাখুন।

ফুল

উপহার হিসেবে ফুলের কোনো বিকল্প নাই। যে কোনোদিন যে কোনো সময়ের জন্য  সেরা উপহার ফুল। গোলাপ, রজনীগন্ধা, টিউলিপ, পদ্ম, গাঁদা এমনি অনেক ফুলে আছে যার সুন্দর একটি তোড়া কিংবা ফুলের বাকেট উপহার হিসেবে চিরন্তন। লাল গোলাপের তোড়া হাতে প্রিয় মানুষটির মুখোমুখি দাঁড়ালে, মুখ ফুটে আর বলতে হয় না ভালোবাসি। তাই ভালোবাসা দিবসে চলে যান ফুলের দোকানে। কিনে নিন পছন্দের যে কোনো ফুল। ঢাকার শাহবাগ, কাটাবনসহ অনেক স্থানেই ফুলের দোকান রয়েছে। ১০০ থেকে ৫০০ টাকার মধ্যে পেয়ে যাবেন পছন্দসই ফুলের তোড়া।

কার্ড

শুধু ভালোবাসা দিবসে নয় নববর্ষ, জন্মদিন, বিবাহবার্ষিকসহ যে কোনো দিবসের জন্যই গ্রিটিংস কার্ড চমৎকার উপহার। কোনো কারণ কিংবা দিবস ছাড়াও যে কোনো দিনের যে কোনো মুহূর্তে একটি সুন্দর গ্রিটিংস কার্ড দিয়ে হাসি ফোটাতে পারেন প্রিয় মানুষের মুখে। আর্চিস, হলমার্কসহ অনেক গিফট শপ রয়েছে শহরের বিভিন্ন এলাকায়। ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে তাদের অনেক স্পেশাল আয়োজন থাকে। এছাড়া বিভিন্ন মার্কেট বা অন্যান্য শপিং মলগুলোতেও অনেক গিফট শপ রয়েছে যেখানে পেতে পারেন আপনার পছন্দের কার্ডটি। ২০ টাকা থেকে শুরু করে ২০০ টাকা পর্যন্ত বিভিন্ন দামের কার্ড রয়েছে। 

চকলেট/আইসক্রিম



ভ্যালেন্টাইন্স ডেতে প্রিয়জনকে চকলেট দেওয়ার প্রচলনটা সারাবিশ্বে জনপ্রিয়। প্রিয় মানুষটি চকলেট খেতে পছন্দ করুক বা না করুক আপনার কাছ থেকে উপহার হিসেবে পেলে খুশি না হয়ে পারবেন না। শহরের বিভিন্ন দোকানে অনেক রকম চকলেট পাওয়া যায়। উপহার হিসেবে দেওয়ার জন্য আকর্ষণীয় বক্স বা মোড়কে সাজানো থাকে নানারকম চকলেট। থাকে ভ্যালেন্টাইন স্পেশালও। রকমভেদে দাম ওঠা-নামা করে। চকলেটের পাশাপাশি আইসক্রিমও উপহার হিসেবে মন্দ নয়। বিশেষ করে মেয়েরা আইসক্রিম খুব পছন্দ করে। ধানমন্ডি, গুলশান, বেইলীরোডসহ অনেক এলাকায় আইসক্রিম শপ রয়েছে। নিয়ে নিন আপনার পছন্দের ফেভারটি।

বই

সব সময়ের জন্য উপহার হিসেবে শ্রেষ্ঠ বই। গল্প, কবিতা, উপন্যাস যে কোনো ধরনের বই হতে পারে ভালোবাসা দিবসের ভালো উপহার। নিজের পছন্দ কিংবা তার পছন্দের লেখকের বই দিতে পারেন। শাহবাগ আজিজ সুপার মার্কেট, নিউমার্কেট, বাংলাবাজার থেকে সংগ্রহ করতে পারেন কাক্সিক্ষত বইটি। আর একুশের বইমেলাতো আছেই।

ই-গ্রিটিংস

প্রযুক্তির কল্যাণে এখন ঘরে ঘরে কম্পিউটার, ইন্টারনেট। তরুণ-তরুণীরা ইন্টারনেট ব্যবহারে বেশ উৎসাহী। তাই ভালোবাসা দিবসের গ্রিটিংসটা হতে পারে ইন্টারনেটে। এক্ষেত্রে দুজনের ইন্টারনেট থাকলে সুবিধা। বিভিন্ন অ্যাপস এর মাধ্যমে পাঠিয়ে দিন শুভেচ্ছা বার্তা বা ভ্যালেন্টাইন্স কার্ড। 

আরো যা কিছু

ছোট-বড় প্রায় সব বয়েসী মেয়েরাই পুতুল পছন্দ করে। আর্চিস, হলমার্কসহ গিফট শপগুলোতে পাওয়া যায় হরেক রকম পুতুল। বিভিন্ন আকারের পুতুলের দাম ১০০ টাকা থেকে শুরু করে ৩৫০০ টাকা পর্যন্ত। এছাড়া আছে উইন্ড চাইম যে সারাদিন টুংটাং শব্দে জানান দেয় তার উপস্থিতি। ঘরের ভেতর তৈরি করে রোমান্টিক আবহ। এগুলোর দাম ১০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত। এর বাইরে নানারকম শোপিস, মগ, পেইন্টিংস রয়েছে যা উপহার হিসেবে চমৎকার হতে পারে।