ভি-এর একক অ্যালবাম

21 Aug 2023, 01:03 PM দূরদেশ শেয়ার:
ভি-এর একক অ্যালবাম

অবশেষে আরএম, জিমিন, জাংকুকদের পথেই হাঁটলেন বিটিএস-এর আরেক জনপ্রিয় তারকা ভি। একক অ্যালবাম নিয়ে খুব শিগগিরই তিনি চমক দেবেন তার ভক্তকুলকে। কোরীয় সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান আডরের ব্যানারে তার একক অ্যালবামের কাজ মোটামুটি শেষ এমনটাই জানিয়েছিলেন ভি’র এজেন্সি বিগহিট মিউজিক। ভি থাকছেন এবারের দূরদেশ আয়োজনে...

১৯৯৫ খ্রিষ্টাব্দের ৩০ ডিসেম্বর দক্ষিণ কোরিয়ার দেইগুর সিও জেলায় জন্মগ্রহণ করেন করেন কিম তেহিয়্যুং। ছেলেবেলা থেকেই সংগীতের প্রতি দারুণ আগ্রহ ছিল তার। খুব অল্প দিনেই নিজ এলাকাসহ অনেক জায়গায় তার গানের জনপ্রিয়তা ছড়িয়ে পড়ে। কৃষক পরিবারে বেড়ে ওঠা কিম পরিচিত হয়ে ওঠেন ভি নাম নিয়ে। জন্মসূত্রে পাওয়া নাম আর কর্মসূত্রে ‘ভি’ নামকরণ ছাড়াও আত্মীয় এবং বন্ধুরা তাকে নানা নামে ডেকে থাকেন। বেবি বিয়ার, গুচি বয়, সিক্রেট উইপন, টে টে, বেবি লায়নÑ সবক’টা নামেই ভি-কে ডাকা হয়।

কোরিয়ান এই পপ তারকা ২০১১ খ্রিষ্টাব্দে তার স্টারডমের যাত্রা শুরু করেন। তখন তিনি দক্ষিণ কোরিয়ার বিনোদন কোম্পানি ‘বিগ হিট এন্টারটেইনমেন্টের’ জন্য অডিশন দেন। অবশেষে তিনি একটি নতুন কে-পপ গ্রুপ ‘বিটিএস’র সদস্য নির্বাচিত হন। বিটিএসকে সামনে এগিয়ে নিতে বছরের পর বছর প্রশিক্ষণ ও অনুশীলনের মধ্য দিয়ে গেছেন। ২০১৩ খ্রিষ্টাব্দে বিটিএস একটি একক অ্যালবাম ‘নো মোর ড্রিম’ দিয়ে আত্মপ্রকাশ করে। তারপর আর পিছনে ফিরে তাকায়নি বিটিএস আর তার সাথে এগিয়ে গেছেন ‘ভি’ও। বছরের পর বছর ধরে, গ্রুপটি অসংখ্য হিট গান এবং অ্যালবাম প্রকাশ করেছে এবং বিশ্বের অন্যতম জনপ্রিয় এবং সফল কে-পপ গ্রুপে পরিণত হয়েছে। প্রথম একক অ্যালবাম নিয়ে খানিকটা স্নায়ুচাপে ভুগলেও খুশি হয়েছেন বলে জানান ভি। তিনি বলেন, ‘অ্যালবামে আমার গানের নিজস্ব ছাপ থাকবে। বিটিএসের ভি’র তুলনায় একক অ্যালবামের ভিকে আলাদা করতে পারবেন শ্রোতা। একক ক্যারিয়ারে মনোযোগ দিতে গত বছরের জুনে বিটিএস থেকে সাময়িক বিরতি নেন ভি, জাংকুকরা। সাত সদস্যদের ব্যান্ডটির ছয় সদস্য ইতোমধ্যে একক গান ও অ্যালবাম প্রকাশ করেছেন, শেষ সদস্য হিসেবে অ্যালবামের ঘোষণা দিলেন ভি।

বর্তমানে ১০০ সুদর্শন পপ তালিকায় দ্বিতীয় স্থানে আছেন দক্ষিণ কোরিয়ার কে-পপ ব্যান্ড তারকা ‘ভি’। তাছাড়া, কোরিয়ান ড্রামা ‘হোয়ারাং : দ্য পোয়েট ওয়ারিয়র ইয়ুথ’, এবং ‘দ্য মোস্ট অর্ডিনারি রোমান্স’ চলচ্চিত্রে অভিনয় করে ব্যাপক প্রশ্রংসা কুড়িয়েছেন। ২০১৮ খ্রিষ্টাব্দে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের কাছ থেকে ‘অর্ডার অব কালচারাল মেরিট’ পুরস্কার অর্জন করেছেন ‘ভি’। কোরিয়ার সংস্কৃতিকে সারাবিশ্বে ছড়িয়ে দেওয়ার ক্ষেত্রে তার যে অবদান, তারই সম্মানিক এই পদক ! পাশাপাশি, তার প্রতিভাকে সম্মান জানিয়েছে দুবাইয়ের বুর্জ খলিফাও ! কোরিয়ার পপস্টারদের মধ্যে ‘ভি’-ই একমাত্র ব্যক্তি, যার ছবি ফুটে উঠেছিল বিশ্বের উচ্চতম বাড়ির গায়ে !

লেখা : ফাতেমা ইয়াসমিন