সংগীতশিল্পী খুরশীদ আলম পেলেন ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক

31 Jul 2023, 01:26 PM সারেগারে শেয়ার:
সংগীতশিল্পী খুরশীদ আলম পেলেন  ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক

দেশের প্রবাদপ্রতিম সংগীতশিল্পী খুরশীদ আলমকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের [ঢাবি] ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ডের উদ্যোগে ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ও পুরস্কার প্রদান করা হয়েছে।

৩০ জুলাই ২০২৩, রবিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে তাকে পদক প্রদান করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের স্নাতকে সর্বোচ্চ নম্বর পাওয়া কমল দত্তকেও পদক ও পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান খুরশীদ আলমের হাতে স্বর্ণপদক তুলে দেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিনের সভাপতিত্বে ও রেজিস্টার প্রবীর কুমার সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য উপস্থাপন করেন কলা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, এসিআই ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ফিরোজা বেগম স্মৃতি ট্রাস্ট ফান্ডের দাতা এম আনিস উদ দৌলা এবং সংগীত বিভাগের চেয়ারম্যান ড. দেবপ্রসাদ দাঁ।

খুরশীদ আলমের আগে ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণ পদক পেয়েছিলেন প্রবাদপ্রতিম সংগীতশিল্পী রুনা লায়লা, সাবিনা ইয়াসমিন, রেজওয়ানা চৌধুরী বন্যা, ফেরদৌসী রহমান এবং সৈয়দ আবুল হাদী।