রঙে রূপে সজীব

05 Jan 2021, 02:50 PM ফ্যাশনভুবন শেয়ার:
রঙে রূপে সজীব

নিত্য-নতুন প্রযুক্তির যুগে মানুষের চাহিদার কোনো শেষ নেই। প্রতিমুহূর্তেই মানুষের চাওয়া-পাওয়ার পরিবর্তন হচ্ছে, মানুষের রুচিরও পরিবর্তন ঘটছে। মানুষের অন্যান্য মৌলিক চাহিদার মধ্যে পোশাক অন্যতম। একটা সময় পোশাক হলেই হতো, এখন আর তা নেই, যুগের সঙ্গে বদলে গেছে পোশাকের ট্রেন্ড। এখন মানুষ পোশাক নিয়ে একটু বেশিই সচেতন। অনেক সময় পোশাক হয়ে ওঠে একজন মানুষের ব্যক্তিত্বের ধারক। পোশাক সচেতন মানুষের কথা ভেবে আমাদের দেশে গড়ে উঠেছে অনেক ফ্যাশন হাউজ। এরমধ্যে বেশকিছু হাউজ ফ্যাশন সচেতন মানুষের চাহিদা মেটাতে ক্রমশ সক্ষম হয়েছে।  তেমনই একটি ফ্যাশন হাউজ ‘সজীব’। এবারের ফ্যাশন হাউজ সজীব নিয়ে থাকছে বিস্তারিত...


ধর্মীয়, সাংস্কৃতিক কিংবা বিয়ের অনুষ্ঠানে বাঙালি পুরুষের অন্যতম পোশাক হলো পাঞ্জাবি। যেকোনো ঋতুতেই অনায়াসে ছেলেরা পরতে পারেন পাঞ্জাবি। একাধারে স্বাচ্ছন্দ্য এবং ট্রেন্ড দুটোই বহাল থাকে এই পোশাকে। পুরুষের অন্যতম পোশাক পাঞ্জাবির ওপর ভিত্তি করে ১৯৯৭ সালে মো, নুরুল আমিন গড়ে তোলেন ফ্যাশন হাউজ ‘সজীব’। নানা ধরনের পাঞ্জাবি এবং পাঞ্জাবি সংশ্লিষ্ট পোশাক শেরওয়ানি, কটি, পায়জামা এসব নিয়েই যাত্রা শুরু করে ফ্যাশন হাউজ ‘সজীব’। ২০০৩ সালে বিনোদন বিচিত্রা আয়োজিত একটি ফ্যাশন প্রতিযোগিতায় তিনটি বিভাগে তারা প্রথম স্থানও অর্জন করে। সেই প্রতিযোগিতায় অঞ্জনস, কে-ক্র্যাফটসহ আরো অনেক ফ্যাশন হাউজ অংশগ্রহণ করেছিল। ২০০৬ সাল থেকে এই ফ্যাশন হাউজের দায়িত্ব পালন করছেন মো, নুরুল আমিনের পুত্র সজীব তৌহীদ। সব বয়সী পুরুষের কথা মাথায় রেখেই পাঞ্জাবি তৈরি করে থাকে ফ্যাশন হাউজ সজীব। তবে বর্তমানে তরুণ ক্রেতাদের প্রাধান্য দেওয়া হচ্ছে বেশি। ছেলে শিশুদের পাঞ্জাবিও পাওয়া যায় এখানে।


নানা ডিজাইনের আরামদায়ক পাঞ্জাবি

‘সজীব’ ফ্যাশন হাউজে গতানুগতিক ধারার পাঞ্জাবি যেমন রয়েছে তেমনি রয়েছে ভিন্ন ধারার ডিজাইনের পাঞ্জাবি। ফরমাল, স্লিমফিট, শর্ট পাঞ্জাবি এখানে পেয়ে যাবেন অনায়াসে। একরঙা থেকে শুরু করে বহুরঙে রাঙানো পাঞ্জাবি, প্রিন্টের পাঞ্জাবিও রয়েছে। পাঞ্জাবির কলার এবং বোতামের নকশায় রয়েছে নতুনত্ব। এখানকার প্রতিটি পাঞ্জাবি তৈরি করা হয়ে থাকে আরামদায়ক কাপড়ে। অক্সফোর্ড কটন, রেইনি কটন, সিল্কসহ বিভিন্ন কাপড়ে তৈরি হয় পাঞ্জাবি। ফ্যাশন এবং আরাম এই দুইটি বিষয়ের ওপর বেশি গুরুত্ব দেওয়া হয়ে থাকে ‘সজীব’ ফ্যাশন হাউজে। নিজস্ব ইউনিক ডিজাইনে প্রতিটি পোশাক এখানে তৈরি করা হয়। 


উৎসবভিত্তিক পোশাক

উৎসবভিত্তিক বিভিন্ন ধরনের পাঞ্জাবি এখানে রয়েছে। ঈদ, দুর্গাপূজা, পয়লা বৈশাখ, পয়লা ফাল্গুন, বিজয়দিবসের নানা ধরনের পাঞ্জাবি পেয়ে যাবেন এখানে।


দরদাম

‘সজীব’ ফ্যাশন হাউজের পাঞ্জাবির দরদাম নির্ধারণ করা হয়েছে ক্রেতার সাধ্যের কথা মাথায় রেখে। এখানে ১২৫০ টাকা থেকে পাঞ্জাবির মূল্য শুরু। এছাড়া ছেলেশিশুদের পাঞ্জাবির মূল্য শুরু ৫৫০ টাকা থেকে। 


বর্তমান শোরুম

সজীব ফ্যাশন হাউজের একটিমাত্র শোরুম বর্তমানে ঢাকায় অবস্থিত। বর্তমান শোরুমের ঠিকানা : আয়েশা শপিং কমপ্লেক্স, ৮৫ নিউ সার্কুলার রোড, ঢাকা। 

ওয়েব :www.sajibclothing.com ফোন : ০১৯৭১৯৮৯৪৩২. ০১৭৯০১৩৬৭৪৭


সজীব ফ্যাশন হাউজ নিয়ে সজীব তৌহিদের ভাবনা

‘সজীব’ ফ্যাশন হাউজ নিয়ে ভবিষ্যৎ ভাবনা প্রসঙ্গে বলেন, আমরা বহু আগে থেকে কাজ শুরু করলেও ব্রান্ডিং সেভাবে করতে পারিনি। অন্যান্য নামি-দামি ব্রান্ডের পোশাকগুলোর মতোই আমাদের পোশাকের মান। কিন্তু সে তুলনায় আমাদের পোশাকের মূল্য সহনীয় পর্যায়ে রয়েছে। খুব শিগগিরই আমরা ছেলেদের আরো কিছু পোশাক নিয়ে আসব ‘সজীব’ ফ্যাশন হাউজে। টি-শার্ট, শার্ট এই পোশাকগুলো ক্রেতারা তখন এখানে পেয়ে যাবেন। এছাড়া বিভাগীয় শহরগুলোয় ‘সজীব’ ফ্যাশন হাউজের শোরুম খোলার পরিকল্পনাও আমাদের রয়েছে। 

লেখা : তৃষা আক্তার

ছবি : জাকির হোসেন