জাজে ফিরছেন পূজা

14 Mar 2023, 02:03 PM মুভিমেলা শেয়ার:
জাজে ফিরছেন পূজা

যে পথ দেখায় সে থাকে এগিয়ে। প্রথম ঘটে যাওয়া যেকোনো বিষয় ইচ্ছে করলেই ভোলা সম্ভব নয়। তার আরো একটি উদাহরণ অভিনেত্রী পূজা চেরী। যার বড়ো পর্দায় নায়িকা হিসেবে আত্মপ্রকাশ হয়েছিল জাজ মাল্টিমিডিয়া থেকে। একটি ভুল বোঝাবুঝির কারণে জাজ থেকে বেরিয়ে যান পূজা। কিন্তু কিছুতেই ভুলে থাকতে পারেন নি, অভিষেকের স্থানটিকে। তাই নিজের ভুল বুঝতে পেরে আাবার ফিরলেন শুরুর ঘরটিতে। বিস্তারিত লিখেছেন শেখ সেলিম...


চলচ্চিত্রের যখন দুঃসময়, ঠিক সেই সময় যাত্রা শুরু করে জাজ মাল্টিমিডিয়া। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে তারা নির্মাণ করেন চলচ্চিত্র। শুধু তাই নয়, কাস্টিংয়ের ক্ষেত্রেও সাহসিকতার পরিচয় দিয়েছেন, নতুন মুখ নিয়ে কাজ শুরু করে প্রতিষ্ঠানটি। এতে করে যেমন তারা সফলতার মুখ দেখেন ইন্ডাস্ট্রিও পায় বেশকিছু নতুন মুখ। এদেরই একজন পূজা চেরি। যার আত্মপ্রকাশ হয় জাজ মাল্টিমিডিয়ার পোড়ামন-২ ছবি দিয়ে।

এই ছবিতে কাজ করার পূর্বে পূজার পরিচয় ছিল শিশুশিল্পী। মূলত শিশুশিল্পী থেকেই নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করেন পূজা চেরী। প্রযোজনা প্রতিষ্ঠানটি জাজ মাল্টিমিডিয়া থেকে ‘পোড়ামন-২’, ‘দহন’ ও ‘নূর জাহান’ ছবিতে কাজ করে বেশ পরিচিতি পান এই অভিনেত্রী।

পূজা যখন বেশ ভালো অবস্থানে আছেন, ঠিক সেইসময় জাজ কর্ণধার আবদুল আজিজের সঙ্গে পূজার মনোমালিন্যের কারণে জাজ থেকে বেরিয়ে আসেন পূজা। জাজ থেকে বের হয়ে আসার পর অন্য প্রযোজনা প্রতিষ্ঠান থেকে একাধিক ছবিতে অভিনয় করেন ও সিনেমাগুলো মুক্তি পায়। কিন্তু সে সিনেমাগুলো দিয়ে তেমন একটা আলোচনায় আসতে পারেন নি পূজা।

কথায় আছে যে পথ দেখায় সে থাকে এগিয়ে, হয়ত সেই উপলব্ধি থেকে আবার জাজে ফিরছেন পূজা। তাছাড়া জাজের সঙ্গে কাজ করা ছিল তার আশীর্বাদস্বরূপ।

জাজ থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত ভুল ছিল ভেবেই, ২০ ফেব্রæয়ারি দুপুরে তার ভুলের জন্য ক্ষমা চেয়ে পূজা পেজে একটি পোস্ট দিয়ে লিখেছেন, আমার বয়স অল্প। না বুঝে হয়তো ভুল করেছি। ছোটো বোন মনে করে আমাকে ক্ষমা করে দেবেন।

পোস্টে লিখেছেন, আমার ১৪ বছর বয়সে জাজ আমাকে নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করিয়েছে। আমি জাজেরই সৃষ্টি, জাজেরই মেয়ে। আগে মনে করতাম জাজ মানে শুধুই জাজ। কিন্তু আসলে আব্দুল আজিজ ভাইয়া, খোকন ভাইয়া, বাপ্পি ভাইয়া, মাহি আপু, নুসরাত ফারিয়া আপু, রোশান, সিয়াম, সৈকত নাসির ভাইয়া, রায়হান রাফি ভাইয়াসহ আরো অনেকে মিলেই জাজ।

আমার অল্প বয়সের কারণে আমি একটি ভুল করেছি। আমি সবার কাছে ক্ষমাপ্রার্থী। আমাকে আপনাদের ছোটো বোন ও সহকর্মী হিসেবে ক্ষমা করে দেবেন।

এবার ‘নিজের ঘরে’ সাদর সম্ভাষণ পূজা চেরীকে

চিত্রনায়িকা পূজা চেরী সিনেমা প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার মাধ্যমে চলচ্চিত্র ভুবনে নিজেকে মেলে ধরেন। বিভিন্ন কারণে মনোমালিন্য হলে জাজ থেকে সরে যান পূজা চেরী। এভাবে জাজের সঙ্গে পূজার দূরত্ব ক্রমেই বাড়তে থাকে।

জাজ থেকে বেরিয়ে পূজা অনেক চেষ্টা করলেও ভালো কিছু করতে পারেননি। ফলে নিজের ক্যারিয়ারের স্বার্থেই আবারও জাজে ফেরার মনোবাসানা ব্যক্ত করেন পূজা চেরী। তিনি বুঝতে পারেন জাজ থেকে দূরে সরে যাওয়া তার জন্য চরম ভুল সিদ্ধান্ত ছিল।

পূজার এই পোস্ট দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যে জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে পূজাকে ক্ষমা করে দেওয়ার কথা জানিয়ে একটি পোস্ট দেওয়া হয়। এই পোস্টে লেখা হয় :


‘মানুষ ভুল করে,

কারণে করে,

অকারণে করে,

তবে সে ভুল করে।

মানুষ ফেরেশতা নয়,

তাই মানুষের ভুল হয়।

পূজা নিজের ভুল বুঝতে পেরে, ক্ষমা চেয়ে নিজের ঘরে ফিরতে চেয়েছে। জাজ অভিভাবক হয়ে ক্ষমা করে, নিজের ঘরে সাদর সম্ভাষণ জানাচ্ছে।

ওয়েলকাম টু জাজ ফ্যামিলি অ্যাগেইন।’

উল্লেখ্য, পূজা চেরী শিশুশিল্পী হিসেবে কয়েকটি চলচ্চিত্রে অভিনয়ের পর ‘নূরজাহান’ সিনেমা দিয়ে তার বড়ো পর্দায় অভিষেক ঘটে। একই বছর তিনি ব্যবসাসফল ‘পোড়ামন ২’ ও ‘দহন’ চলচ্চিত্রে অভিনয় করেন।

পূজা ‘তবুও ভালোবাসি’, ‘অগ্নি’ চলচ্চিত্রে অভিনয় করেছেন। মারাঠি ভাষার বিপুল প্রশংসিত সৈরাট-এর ছায়া অবলম্বনে নির্মিত ‘নূরজাহান’ চলচ্চিত্র দিয়ে পূজা প্রাপ্ত-বয়স্ক অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ করেন। সিনেমাটিতে তার বিপরীতে অভিনয় করেন আরেক নবাগত আদৃত। তার দ্বিতীয় চলচ্চিত্র পোড়ামন ২।

নবাগত পরিচালক রায়হান রাফী পরিচালিত এই চলচ্চিত্রে তার বিপরীতে ছিলেন আরেক নবাগত সিয়াম আহমেদ। একই বছরের নভেম্বরের শেষের দিকে ‘দহন’ চলচ্চিত্রে রাফী-সিয়াম-পূজা জুটিকে পুনরায় একসঙ্গে দেখা যায়।