এমআর নাইন এর-টার্গেট সাতশ' কোটি!

03 Aug 2023, 04:55 PM মুভিমেলা শেয়ার:
এমআর নাইন এর-টার্গেট সাতশ' কোটি!

দেশ বরেণ্য কথাসাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের সৃষ্ট গোয়েন্দা চরিত্র মাসুদ রানা। যা নিয়ে প্রকাশ পেয়েছে অনেক বই। যার প্রতিটি সিরিজই ব্যাপক পাঠকপ্রিয়তা পায়। সেখান থেকে ‘ধ্বংস পাহাড়’ নিয়ে তৈরি হয়েছে  বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় ‘এমআর-৯: ডু অর ডাই’ সিনেমাটি। 

২৫ আগস্ট বিশ্বব্যাপী মুক্তি পাবে বহুল আলোচিত এই ছবিটি। এই উপলক্ষ্যে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ  ২ আগস্ট রাতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। এই সময় উপস্থিত ছিলেন এমআর নাইন এর অভিনয় শিল্পী জেসিয়া ইসলাম, আলিশা ও সাজ্জাদ। বাংলাদেশ অংশের প্রযোজক আব্দুল আজিজ বলেন ‘এমআর নাইন’  ৮৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে। এই হিসেবে এটি দেশের সবচেয়ে বড়ো বাজেটের সিনেমা। ছবিটি বাংলার পাশাপাশি ইংরেজিতে ডাবিং করা হয়েছে। বাংলাদেশ ছাড়াও ছবিটির চিত্রায়ণ হয়েছে, যুক্তরাষ্ট্র ও দক্ষিণ আফ্রিকায়। ছবির কেন্দ্রীয় চরিত্রে অর্থাৎ গোয়েন্দা মাসুদ রানার চরিত্রে অভিনয় করেছেন এবিএম সুমন। ছবিটি নির্মাণ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নির্মাতা আসিফ আকবর। নির্মাতা আসিফের সঙ্গে চিত্রনাট্য লিখেছেন আব্দুল আজিজ ও নাজিম উদ দৌলা। সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন গ্র্যামিজয়ী ভারতীয় সংগীতশিল্পী রিকি কেজ। বাংলাদেশের প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া, লস অ্যাঞ্জেলেসভিত্তিক আল ব্রাভো ফিল্মস এবং এমআর-নাইন ফিল্মস ছবিটি প্রযোজনা করেছে।

ইতোমধ্যে ‘এমআর নাইন’ সিনেমার একটি ট্রেলার প্রকাশ পেয়েছে। ট্রেলারে দেখা গেছে নানা চমক। হলিউড ও বলিউডের একঝাঁক তারকার উপস্থিতি দর্শকদের বাড়িয়ে দিয়েছে সিনেমা দেখার আগ্রহ। সিনেমাটির আয়ের র্টাগেট ধরা হয়েছে সাতশ' কোটি টাকা।