Home আকাশলীনা স্বপ্নের চরিত্রের নায়িকা হতে চান পাপিয়া

স্বপ্নের চরিত্রের নায়িকা হতে চান পাপিয়া

55
0
SHARE

র‌্যাম্প মডেলিং থেকে নাটক ও সিনেমায় খুব ব্যস্ত সময় পার করছেন নুসরাত জাহান পাপিয়া। এই স্বল্প সময়ের ক্যারিয়ারের বিষয়ে বিস্তারিত লিখেছেন মহুয়া কবীর…

নুসরাত জাহান পাপিয়া প্রথম কাজ শুরু করেন র‌্যাম্প মডেলিং দিয়ে চট্টগ্রামে। চট্টগ্রামের তীর্যক নাট্যগোষ্ঠীতে ভর্তি হয়েছিলেন অভিনয় শেখার জন্য। র‌্যাম্প মডেলিং করার সময় অনেকের নজরে আসেন তিনি। এরপর ঢাকায় এসে মোহন খানের পরিচালনায় অভিনয় করেন ‘নীড় খোঁজে গাঙচিল’ ধারাবাহিক নাটকে। এছাড়া অভিনয় করেছেন কায়সার আহমেদের ‘রূপালী প্রান্তর’, গোলাম সোহরাব দোদুলের ‘ছায়া বিবি’, জিকু চৌধুরীর ‘পরী’ ধারাবাহিকে। এভাবে খুব অল্প সময়ের মধ্যে নামিদামি পরিচালকদের সাথে কাজ করেন পাপিয়া। এখন কাজ করছেন বেশ কয়েকটি ধারাবাহিকে। ওয়াজেদ আলী বাবুর ‘অজানা পথ’, মামুন খানের ‘úাসওয়ার্ড’, ইফতেখার শুভ’র ‘ব্যাচেলর ডটকম’, মালেক খানের ‘সচেতন শামসু’, ‘গল্পটা কয়েকদিন পরের’, ‘চোর ও চুড়ি’, ‘নন্দাই’ এবং সাত পর্বের স্পেশাল ধারাবাহিক ‘ভেল্কিবাজি’। বর্তমানে কী কী কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন জানাতে চাইলে, নুসরাত জাহান পাপিয়া বলেন, “আরটিভিতে সিরিয়াল চলছে নাম ‘বিষয়টি পারিবারিক’। পরিচালক ইমরাউল রাফাত। সিরিয়ালটি পরিবারের গল্প নির্ভর।”

এছাড়াও রোকন খানের ‘বোধ’ এবং ‘আউট অব সাইট আউট অব মাইন্ড’ নামের একঘণ্টার নাটকেও অভিনয় করেছেন পাপিয়া।

এসব নাটক ও বিজ্ঞাপনে কাজ করতে করতে পেয়ে যান চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব। চলচ্চিত্রে নিয়মিত কাজ করতে চান পাপিয়া। কারণ, চলচ্চিত্র তার স্বপ্নের একটি জায়গা। পাশাপাশি মডেলিং এবং নাটকও চালিয়ে যেতে চান। ভালো কাজের সুযোগ যেখানে থাকবে সেখানেই কাজ করতে চান নুসরাত জাহান পাপিয়া।

অভিনয়ের পাশাপাশি মডেলিংয়েও ব্যস্ত পাপিয়া। এর মধ্যে রিয়াজের সঙ্গে ‘ইউরেসিয়া ম্যাস্ট্রেস’, ‘পুষ্টি আটা’, ‘কিশোয়ান নুডলস’, ‘আকাশ টিভি ক্যাবল’, ‘রিগ্যাল ফার্নিচার’ এবং কোল্ডড্রিংস ‘মোজো’ বিজ্ঞাপনগুলোতে কাজ করেছেন।

নুসরাত জাহান পাপিয়া নাটক, বিজ্ঞাপন মিউজিক ভিডিও ও চলচ্চিত্রে সমান তালে কাজ করে যাচ্ছেন। কণ্ঠশিল্পী আসিফ আকবরের বপিরীতে ‘পূর্ণদৈর্ঘ্য হাসি’ শিরোনামে গানে মিউজিক ভিডিওতে মডেল হিসেবে কাজ করার পাশাপাশি নির্মাতা অনন্য মামুনের ‘ইন্দুবালা’ ওয়েব সিরিজে কাজ করে দর্শকপ্রিয়তা পান।

‘চালবাজ’ চলচ্চিত্রে প্রথমে ছোট্ট একটি চরিত্রে অভিনয় করেন। ইস্পাহানী আরিফ জাহানের ‘নায়ক’, মোস্তাফিজুর রহমান মানিকের ‘আনন্দ অশ্রæ’, আকাশ আচার্যের ‘টিকলী’, রফিক শিকদারের ‘হৃদয় জুড়ে’, রাহুল রওশনের ‘জানরে’ ছবিতে অভিনয় করেছেন।

বাণিজ্যিক চলচ্চিত্রের চেয়ে যেসব চরিত্রগুলোর গুরুত্ব থাকে, অভিনয়ের সুযোগ থাকে সেসব কালজয়ী, স্বপ্নের চরিত্রের নায়িকা হতে চান পাপিয়া। সব মাধ্যমে সমানভাবে নিজেকে মেলে ধরে এগিয়ে চলেছেন নুসরাত জাহান পাপিয়া। হারিয়ে যেতে চান না। হ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here