Home কাভার গার্ল মাহির অবতার

মাহির অবতার

144
0
SHARE

দীর্ঘ বিরতির পর বড়ো পর্দায় আসছেন এক সময়ের ক্রেজ অভিনেত্রী মাহিয়া মাহি। এই তো কয়েক বছর আগের কথা, মাহিয়া মাহির ছবি মানেই হল ভর্তি দর্শক। কিন্তু এখন আর সেই ইমেজ নেই বললেই চলে। দীর্ঘদিন পর্দার বাইরে থাকায় জনপ্রিয়তা অনেকটাই হ্রাস  পেয়েছে এই অভিনেত্রীর। তবে ঘুরে দাঁড়াতে চান মাহমুদ হাসান পরিচালিত ‘অবতার’ ছবির মাধ্যমে। দীর্ঘদিন পর্দায় না দেখা গেলেও মাঝে তিনি মিউজিক ভিডিও আর ওয়েব সিরিজে কাজ করেছেন। বিস্তারিত লিখেছেন শেখ সেলিম…

 

 

টানা সাত মাস পর আবারো পর্দায় ফিরছেন মাহিয়া মাহি। ১৩ সেপ্টেম্বর তার অভিনীত ‘অবতার’ ছবি মুক্তি পাচ্ছে। মাহমুদ হাসান শিকদারের পরিচালনায় মাহির সঙ্গে আছেন রুশো। ছবিতে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দেখা যাবে অভিনেতা আমিন খানকে।

‘অবতার’ ছবিটি এ-বছরের ১৯ জুলাই মুক্তি দেওয়ার কথা থাকলেও মুক্তি দেওয়া হয়নি। তবে ১৩ সেপ্টেম্বর ছবিটি মুক্তির তারিখ চূড়ান্ত হয়েছে। ইতোমধ্যে হল বুকিংসহ নানা প্রস্তুতি নিচ্ছে ছবির সংশ্লিষ্টরা।

ছবিতে সমাজের বেশ কিছু অরাজকতা উঠে আসবে। এর মধ্যে মাদক ও সন্ত্রাসী কর্মকাÐ দেখানো হয়েছে। আর এসবের বিরুদ্ধে প্রতিবাদ করবেন মাহিয়া মাহি ও আমিন খান।

এটি মাহমুদ হাসান শিকদারের প্রথম ছবি। ছবিটির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য করেছেন পরিচালক নিজেই। ছবিতে আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, রাইসুল ইসলাম আসাদ, শিবা সানু, সুব্রত, সুস্মিতা সিনহা, শিল্পী সরকার অপু, মিলন ভট্টসহ অনেকে।

মাহিয়া মাহির রুপালি পর্দায় শুরুটা জমকালোভাবে হলেও কয়েক বছর ধরে দর্শক তাকে আগের মতো পাচ্ছেন না। ২০১৮ সালে তার অভিনীত একাধিক ছবি মুক্তি পেলেও তা দর্শক হৃদয়ে সাড়া জাগাতে পারেনি। চলতি বছরের এই সময় পর্যন্ত তার অভিনীত মাত্র একটি ছবি ‘অন্ধকার জগত’ মুক্তি পায় ফেব্রæয়ারি মাসে। মুক্তির আগে ছবিটি আলোচনায় এলেও ফলাফল প্রত্যাশিত হয়নি। তবে মাহির একাধিক ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। ছবিগুলো নিয়ে তার প্রত্যাশাও অনেক।

সফলতা ও ব্যর্থতা প্রসঙ্গে মাহি বলেন, “একজন শিল্পীর ক্যারিয়ারে উত্থান-পতন থাকেই। সবার সব ছবিই ব্যবসাসফল হয় না। দেশ-বিদেশের অনেক বড়ো বড়ো শিল্পীর সিনেমা কখনো কখনো ফ্লপ হয়। আমার বেলাতেও তাই হয়েছে। তবে সামনে ভালো কিছু প্রত্যাশা করছি। মুক্তি প্রতীক্ষিত ছবিগুলো দর্শকদের ভালো লাগবে। ১৩ সেপ্টম্বর ‘অবতার’ ছবিটি মুক্তি পাচ্ছে। আশা করি ছবিটি সব ধরনের দর্শকের ভালো লাগবে।” সম্প্রতি সিনেমাটির আইটেম গান ‘রঙিলা বেবি’ ইউটিউবে মুক্তি পায়। এরই মধ্যে গানটির ভিউ দেড় মিলিয়ন ছাড়িয়েছে। গানটিতে মাহির পারফর্ম দর্শক মহলে ব্যাপক সাড়া জাগিয়েছে।

‘বন্ধ যত মনের দুয়ার খুলে দে আজ /নাচতে নেমে ঘোমটা কিসের/ কিসের এত লাজ’Ñ এমন কথার গানটি লিখেছেন তারিক তুহিন। সুর ও সংগীতায়োজন করেছেন আহমেদ হুমায়ূন। এতে কণ্ঠ দিয়েছেন ঐশী ফাতেমা-তুজ জাহরা। গানটির কোরিওগ্রাফি করেছেন রোহান মাহমুদ ও বেলাল। গানটির চিত্রায়ণ করেছেন মেহেদী রনি।

সমকালীন সমাজের অবক্ষয়ের বাস্তবতায় নির্মিত হয়েছে ‘অবতার’। ছবিতে মাহিকে দেখা যাবে নতুন রূপে। ছবিটি নিয়ে মাহি বলেন, “গল্পে দেখা যাবে আমি খুবই সাধারণ একটি মেয়ে। অনেক শান্ত স্বভাবের, কিন্তু সমাজের কিছু ঘটনায় আমি অশান্ত হয়ে উঠি। যতটা শান্ত ছিলাম, ঠিক ততটাই তার উল্টো হয়ে যাই। সেই হিসেবে বলব, নিজের চরিত্রের মধ্যেও একটা ভেরিয়েশন আছে, দর্শকদের কাছে একঘেয়ে লাগবে না।”

মানহীন কাজের চেয়ে ভালোমানের কম কাজ করাকে প্রাধান্য দিচ্ছেন মাহি। এরই ধারাবাহিকতায় কাজ করছেন ‘আনন্দ অশ্রম’ সিনেমায়। ছবিটি পরিচালনা করছেন মোস্তাফিজুর রহমান মানিক। ছবিটির কাজ শেষের দিকে। চলতি বছরেই ছবিটি মুক্তির সম্ভবনা রয়েছে। এতে মাহির বিপরীতে অভিনয় করেছেন সাইমন সাদিক। এ-ছবি নিয়ে মাহি বলেন, “‘আনন্দ আশ্রম’ ছবির গল্প খুবই সুন্দর। পরিচালকও গুছিয়ে কাজটি করছেন। নিজের চরিত্রটি ফুটিয়ে তুলতে শতভাগ চেষ্টা করছি। আমার বিশ্বাস, ছবিটি দেখে দর্শক মুগ্ধ হবেন।”

এদিকে মাহি ‘স্বপ্নবাজি’ নামের একটি চলচ্চিত্রেও কাজ করছেন। এর চিত্রনাট্য ও সংলাপ করেছেন শাহজাহান সৌরভ। চলচ্চিত্র ছাড়াও মাহি রায়হান রাফির পরিচালনায় ‘দাগা’ নামে একটি ওয়েব সিরিজে কাজ করছেন। এতে তার বিপরীতে কাজ করেছেন ইয়াশ রোহান।

ছবির পরিচালক মাহমুদ হাসান শিকদার বলেন, “আসলে ঠিক এতটা চাইনি। দর্শক আগ্রহ এবং প্রশংসা দেখে মনে হয়, আমি হয়ত তাদের বিনোদিত করার জন্য কিছু একটা করতে পেরেছি। আশা করছি, দর্শক সিনেমাটিও এভাবে লুফে নেবেন। কারণ, দর্শক বিনোদনের কথা মাথায় রেখেই সিনেমাটি নির্মাণ করেছি। তবে এ কথা আমি জোর দিয়ে বলতে পারি, ‘অবতার’ দর্শক বিনোদনের একটি পূর্ণাঙ্গ চলচ্চিত্র।” হ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here