Home ভুবনবিচিত্রা ভুবনবিচিত্রা

ভুবনবিচিত্রা

519
0
SHARE

আমাদের এই পৃথিবীতে প্রতিনিয়ত ঘটছে বিচিত্র সব ঘটনা। কোনো ঘটনা আমাদের আনন্দ দেয়, কোনো ঘটনা আমাদের করে বিস্ময়ে হতবাক। অদ্ভুত সব ঘটনা জানতে কিংবা কোনো ছবি দেখতে আমরা

সবাই কমবেশি আগ্রহী। এসব ঘটনা জানাতে আনন্দভুবন-এর এই আয়োজন…

টয়লেট জাদুঘর

কত কিছু নিয়েই না মানুষের আগ্রহ থাকে। সাউথ কোরিয়ায় রয়েছে অতি উৎসাহী মানুষের জন্য টয়লেট জাদুঘর। তারা বেশ আগ্রহ নিয়েই যাচ্ছেন সেই জাদুঘরে। টয়লেটের সঙ্গে সম্পর্কিত অনেক কিছুই সংগ্রহে রাখা আছে এই জাদুঘরে।

বানি জাদুঘর

একটি কার্টুন চরিত্র যেকোনো জাদুঘরের প্রধান উপাদান হতে পারে তা যুক্তরাষ্ট্রের বানি জাদুঘর না দেখলে বোঝার উপায় নেই। খরগোশ চরিত্র বানি এখানে ৩৪ হাজারের বেশি সংখ্যক রয়েছে। বছরের ৩৬৫ দিনই এই জাদুঘর খোলা থাকে।

আন্তর্জাতিক গোয়েন্দা জাদুঘর

আমেরিকার গোয়েন্দা জাদুঘরে ঢুকলে নিজেকে গোয়েন্দা হিরো জেমস বন্ড ভাবতে শুরু করবেন আপনি। জাদুঘরে ঢুকলেই দেখতে পারবেন শত শত আসল গোয়েন্দাগিরি করার জিনিসপত্র। সঙ্গে রয়েছে দারুণ রোমাঞ্চকর আসল গোয়েন্দা কাহিনি।

নুডলস জাদুঘর

ঝটপট নুডলসের কথা তো সবাই জানেন। কিন্তু নুডলস জাদুঘরের কথা হয়ত সকলে জানেন না। নুডলস প্রিয় জাপানবাসীদের জন্য জাপানে রয়েছে আস্ত এক নুডলস জাদুঘর। জাদুঘরের ভেতরে সকল জিনিসপত্র নুডলস দিয়ে তৈরি করা হয়েছে। পর্যটকদের বিনোদনের শেষ পর্যায়ে রয়েছে নুডলস দিয়ে আপ্যায়নের ব্যবস্থা। হ

লেখা : ফাতেমা ইয়াসমিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here