Home খবর বাবিসাস অ্যাওয়ার্ড পেলেন রন্ধনশিল্পী মেহেরুন নেসা

বাবিসাস অ্যাওয়ার্ড পেলেন রন্ধনশিল্পী মেহেরুন নেসা

448
0
SHARE

বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতি [বাবিসাস] আয়োজিত মুসলিম কালেকশন-বাবিসাস অ্যাওয়ার্ড ২০১৭-১৮ অনুষ্ঠিত হয় ৫ জুলাই। যেমন চলচ্চিত্র, সংগীত, টেলিভিশন, সেরা রন্ধনশিল্পী, নৃত্যশিল্পী, উপস্থাপকদের এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। সেরা রন্ধনশিল্পী বিভাগ থেকে ২০১৭-১৮ অ্যাওয়ার্ড লাভ করেন রন্ধনশিল্পী মেহেরুন নেসা।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক এমপি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক রেলপথ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মো. মুজিবুল হক মুজিব এমপি। এছাড়া আরো অনেকেই।

মেহেরুন নেসা আনন্দভুবনের নিয়মিত রেসিপি লেখক। বাবিসাস অ্যাওয়ার্ড পাওয়ার অনুভূতি সম্পর্কে তিনি বলেন, দীর্ঘদিন ধরে রান্নার সঙ্গে জড়িয়ে আছি। আমার ইচ্ছে ছিল বাংলা রান্না যেন বিশ্বের সামনে তুলে ধরতে পারি। বাংলা রান্না যে কত সুস্বাদু ও সুন্দর হয় সেটা টেলিভিশন ও পত্রিকাগুলোতে তুলে এনেছি। সেরা রন্ধনশিল্পী অ্যাওয়ার্ড লাভ করে সত্যি খুব আনন্দ উপভোগ করছি। আমাদের একটি অ্যাসোসিয়েশন আছে যার নাম কুকিং অ্যাসোসিয়েশন, সেখানে আমি জেনারেল সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করছি। এখানে অসহায় ও দুস্থ মেয়েদের রান্না ও অন্যান্য কাজ শেখানো হয়, যেন পরবর্তীসময়ে তারা স্বাবলম্বী হয়ে উঠতে পারে।

২৩ বছরে এটিএন বাংলা

১৫ জুলাই’ ২০১৯ পথচলার ২২ বছর পূর্ণ করে ২৩ বছরে পা রাখে দেশের প্রথম স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা। ‘অবিরাম বাংলার মুখ’ স্লোগান বুকে ধারণ করে ১৫ জুলাই ১৯৯৭ সালে যাত্রা শুরু করে চ্যানেলটি। ঐদিন বিশ্বব্যাপী প্রথম বাংলা ভাষা’র সম্প্রচার ঘটে জনপ্রিয় এই বাংলাদেশি চ্যানেলটির মাধ্যমে। প্রতিষ্ঠানের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান বাংলাদেশের সংস্কৃতি সারাবিশ্বের বাংলাভাষী মানুষের কাছে পৌঁছে দেন স্যাটেলাইটের মাধ্যমে। শুধু সংবাদ নয়, অনুষ্ঠান প্রচারেও এটিএন বাংলা ভূমিকা রেখেছে। বিনোদনের পাশাপাশি শিক্ষা, খেলাধুলা, সমাজ, সংস্কৃতি নিয়ে অনুষ্ঠান প্রচারের বিষয়ে বরাবরই প্রাধান্য দিয়েছে। অনুষ্ঠানের পাশাপাশি বাংলাদেশের খেলাধুলাকে সার্বিক পৃষ্ঠপোষকতায়ও ছিল এটিএন বাংলা। ২০০৭ সাল থেকে এখন পর্যন্ত দেশে ও দেশের বাইরে অনুষ্ঠিত বিভিন্ন খেলা নিয়মিতভাবেই সরাসরি সম্প্রচার করে আসছে এটিএন বাংলা।

লোকনাট্যদলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিক-এ ‘সোনাই মাধব’

দেশের অন্যতম প্রধান সংগঠন লোকনাট্যদলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিক উপলক্ষে নিজস্ব চলতি প্রযোজনাসমূহ নিয়ে চারদিনব্যাপী  ‘নাট্যমেলা-২০১৯’ এর দ্বিতীয় দিনে [৭ জুলাই, ২০১৯] মঞ্চস্থ হয় ময়মনসিংহ গীতিকা অবলম্বনে পদাবলি যাত্রা ‘সোনাই মাধব’ এর আগে প্রথমদিনে নাট্যমেলা উদ্বোধন ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠযোদ্ধা দেশের বিশিষ্ট সংগীত পরিচালক, গীতিকার ও সুরকার সুজেয় শ্যামকে সম্মাননা প্রদান করা হয়। ৭  জুলাই সন্ধে ৭টায় বেইলি রোড মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে নাটক শেষে বিভিন্ন দলের শুভেচ্ছা গ্রহণ করেন লোকনাট্যদলের সভাপতি জনাব অভিজিৎ চৌধুরী, এসময় বিশিষ্ট নাট্যজন ঝুনা চৌধুরীকে উত্তরীয় পরিয়ে দেন লোকনাট্যদলের সভাপতি।

৮ জুলাই নাট্যমেলার তৃতীয়দিনে মহিলা সমিতি মঞ্চে, মলিয়ে’র দ্য মাইজার অবলম্বনে নাটক ‘কঞ্জুস’ রূপান্তর : তারিক আনাম খান, নির্দেশনা : কামরুন নূর চৌধুরী মঞ্চস্থ হবে সন্ধে ৭টায় এবং নাট্যমেলার শেষ দিনে ১১ জুলাই বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে সন্ধে ৭টায় মঞ্চস্থ হয় মুক্তিযুদ্ধের ঘটনা প্রবাহ নিয়ে লোকনাট্যদলের নতুন নাটক ‘ঠিকানা’, নাটকটি রচনা করেছেন উৎপল দত্ত  এবং নির্দেশনা দিয়েছেন ড. প্রণবানন্দ চক্রবর্ত্তী।

 

দুরন্ত টিভিতে সিসিমপুর

ছোটোদের জনপ্রিয় অনুষ্ঠান সিসিমপুর। অন্যদিকে অল্পদিনেই ছোট্ট বন্ধুদের মনে জায়গা করে নিয়েছে দুরন্ত টেলিভিশন। ছোটোদের প্রিয় এই দুটি মাধ্যম এবার একসঙ্গে যুক্ত হয়েছে। অর্থাৎ সিসিমপুর দেখা যাচ্ছে দুরন্ত টেলিভিশনের পর্দায়। ১৪ জুলাই থেকে সপ্তাহের প্রতিদিন তিনবার করে [সকাল সাড়ে ৮টা, দুপুর সাড়ে ১২টা এবং বিকেলে সাড়ে ৫টা] সিসিমপুর দেখানো হচ্ছে দুরন্ত টিভিতে।

শিশুদের শেখাকে আনন্দদায়ক ও উপভোগ্য করার লক্ষ্য নিয়ে সিসিমপুর নামে যে টেলিভিশন অনুষ্ঠানটির যাত্রা শুরু হয়েছিল ২০০৫ সালে, চলতি বছরই তা পা দিয়েছে ১৫তম বছরে। ২০২০ সালের পহেলা বৈশাখে পথচলার দেড়যুগ পূর্ণ করবে প্রতিষ্ঠিনটি। দেড়যুগ পূর্তি উপলক্ষে বছরব্যাপী নানা আয়োজন থাকছে সিসিমপুরে। তারই অংশ হিসেবে গণমাধ্যমের মুখোমুখি হন সিসিমপুরের নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ আলম। হ

শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ফ্যাশন বিভাগের ২৪তম ব্যাচের শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা

১৫ জুলাই, ২০১৯ শান্ত-মরিয়াম বিশ্ববিদ্যালয়ের লালমাটিয়া ক্যাম্পাসে আয়োজিত হয় ফ্যাশন ডিজাইন অ্যান্ড টেকনোলজি ডিপার্টমেন্টের ২৪তম ব্যাচের ছাত্রছাত্রীদের বিদায় সংবর্ধনা ও ছাত্রছাত্রীদের আয়োজনে জমকালো ফ্যাশন শো। একইসঙ্গে এই বিভাগের প্রথম থেকে দশম সেমিস্টারের সকল ছাত্রছাত্রীদের একাডেমিক ডিসপ্লের উদ্বোধন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেক্সিমকো মিডিয়া গ্রুপের আনন্দভুবন পত্রিকার সম্পাদক ইকবাল খোরশেদ। আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্য অধ্যাপক মোস্তাফিজুল হক, বিশবিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড. কাজী মফিযুুর রহমান, বিভাগীয় প্রধান প্রফেসর মনোয়ারা বেগম ও বিশ্ববিদ্যালয়ের লালমাটিয়া ক্যাম্পাসের ফ্যাশন ডিজাইন অ্যান্ড টেকনোলজি বিভাগের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। সম্মানিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন অরণ্য ক্রাফ্টস লি.-এর হেড অব অপারেশনস মাকানুর রহমান, দেশাল ফ্যাশন হাউজের স্বত্বাধিকারী ইশরাদ জাহান এবং অন্যান্য ফ্যাশন হাউজের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। একাডেমিক ডিসপ্লের উদ্বোধন করেন প্রধান অতিথি ইকবাল খোরশেদ এবং অন্যান্য বিশিষ্ট অতিথিবৃন্দ। অনুষ্ঠানের কিছু অংশ উপস্থাপনা করেন শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ফ্যাশন বিভাগের সহযোগী অধ্যাপক এন কে কায়কোবাদ রানা। অতিথিবৃন্দ একাডেমিক ডিসপ্লেতে শিক্ষার্থীদের ডিজাইনে তৈরি পোশাক, ডিজাইন বুক এবং ফ্যাশন সামগ্রী ঘুরে দেখেন। এরপর আয়োজিত হয় ২৪তম ব্যাচের শিক্ষার্থীদের ডিজাইনে তৈরি পোশাকের ফ্যাশন শো এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

শাকিবের আগামী ছবির নায়িকা

ঢাকাই চলচ্চিত্রের নাম্বার ওয়ান নায়ক শাকিব খানের হাত ধরে অনেক নায়িকার সিনেমায় পথচলা শুরু হয়। সেই ধারাবাহিকতায় আগামী তিন ছবিতে তিন নতুন মুখ নিয়ে হাজির হতে যাচ্ছেন শাকিব খান। শিগগিরই আনুষ্ঠানিকভাবে সেই ছবির নায়িকাদের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হবে বলে জানান শাকিব খান। শাকিব খান বলেন পাঁচটি নতুন ছবির কাজ আছে তার হাতে। এরমধ্যে দ’টি সিনেমার নায়িকা হিসেবে থাকবেন বুবলী। আর বাকি ৩টি সিনেমার নায়িকা হবেন নতুন কেউ।

এই তিনটি ছবির মধ্যে একটি ছবির নাম ‘আগুন’। শোনা যাচ্ছে এই ছবিটিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করতে যাচ্ছেন জাহারা মিতু নামে নতুন এক অভিনেত্রী। ২০১৭ সালে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর প্রযোগিতার প্রথম রানার আপ হয়েছিলেন তিনি। এদিকে ২১ অথবা ২২ জুলাই এফডিসিতে ছবিটির শুটিং শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here